ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শান্ত'র একার লড়াইয়ে বাংলাদেশের ১৬৪

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২৩ ০১:০৮

চেয়ে চেয়ে বাকিদের আসা যাওয়ার মিছিল দেখেন শান্ত। গেটি ইমেজ চেয়ে চেয়ে বাকিদের আসা যাওয়ার মিছিল দেখেন শান্ত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ এশিয়া কাপের শুরুটা মনমতো হয়নি বাংলাদেশের। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১৬৪ রানেই গুটিয়ে যায় সাকিব আল হাসানের দল। ক্যান্ডিতে এদিন নাজমুল হোসেন শান্ত একাই লড়েছেন। শতক মিস করলেও এই বাঁহাতির ব্যাট থেকে এসেছে ৮৯ রানে। বাকিদের ব্যর্থতার দিনে শেষ পর্যন্ত অল্পতেই আটকে যায় বাংলাদেশ। 

ক্যান্ডিতে এদিন টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশ হারায় অভিষিক্ত তানজিদ তামিমের উইকেট। রানের খাতা খোলার আগেই ফিরেন এই ওপেনার। এরপর দ্রুতই ফিরে যান নাঈম শেখ ও সাকিব আল হাসান। 

চর্তুথ উইকেটে দলের হাল ধরেন তাওহিদ হৃদয় ও নাজমুল শান্ত। এই দুজনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে বাংলাদেশ। একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন শান্ত। চর্তুথ উইকেটে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ২১ রান করা হৃদয়ের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর মুশফিককে নিয়ে দলকে লড়াইয়ে রাখেন শান্ত। কিন্তু থিতু হয়েও ইনিংসটা লম্বা হয়নি মুশফিকের।

২২ বলে ফিরেন ১৩ রান করে। এরপর তাসের ঘরের মতোই ভেঙেছে বাংলাদেশের লোয়ার মিডল অর্ডার। বাকিদের আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে শতকের পথে হাঁটেন শান্ত। কিন্তু শতক থেকে মাত্র ১১ রান দূরে থাকতেই হারায় খেই। থিকসিনার শিকার হয়ে এই তারকা ব্যাটার ফিরেন ৮৯ রান করে। শেষ পর্যন্ত মাত্র ১৬৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। শ্রীলঙ্কার পক্ষে পাথিরানা নেন ৪ উইকেট। মহেশ থিকসিনার শিকার ২ উইকেট। 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...