ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানের কাছে হেরে ঘুমোতে পারেননি আর্শদীপ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২ ২১:৫১

আর্শদীপ সিং। ফাইল ছবি আর্শদীপ সিং। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পর্দা নেমেছে এশিয়া কাপের ১৫তম আসরের। ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ৬ষ্ঠ বারের মতো এশিয়ান শ্রেষ্ঠত্ব ঘরে তোলে শ্রীলঙ্কা। এদিকে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়া ভারত, এশিয়া কাপের মঞ্চে উঠতে ব্যর্থ হয়েছে ফাইনালে৷ তারকায় ঠাসা দল গড়েও সাফল্য তুলে আনতে ব্যর্থ হচ্ছে দলটি। 

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই এই টুর্নামেন্ট ঘিরেই এখন সমস্ত পরিকল্পনা ভারতের৷ ইতিমধ্যে অস্ট্রেলিয়া বিশ্বকাপ দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেই স্কোয়াডে জায়গা হয়েছে উদীয়মান পেসার আর্শদীপ সিংয়ের। মাত্র মাস তিনেক আগেই ভারতের জার্সিতে অভিষেক হওয়া এই পেসার খেলেছেন সদ্য সমাপ্ত এশিয়া কাপেও। দুর্দান্ত বোলিং করে কেড়েছেন নির্বাচকদের নজর। তাতেই অস্ট্রেলিয়ার বিমান ধরার পেয়েছেন টিকিটও।

এশিয়া কাপের সুপার ফোরে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ২০তম ওভারে দুর্দান্ত বোলিং করেছিলেন আর্শদীপ। স্নায়ুযুদ্ধে আর্শদীপ জিতে গেলেও সেদিন হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছিল ভারতকে। তবে এর আগেই সে ম্যাচেই গুরুত্বপূর্ণ সময়ে এসে আসিফ আলীর সহজ ক্যাচ ছেড়েছিলেন আর্শদীপ। পরবর্তীতে যা ভারতের হারের কারণ হয়ে দাঁড়িয়েছিল। এর পরেই ভারতীয় সমর্থকদের রোষানলে পড়তে হয়ে পাঞ্জাবের এই পেসারকে। 

দুর্দান্ত বোলিং করার পরও, একটা ক্যাচ মিসই আর্শদীপকে সমর্থকরা রীতিমতো খালিস্তানি বলেও আখ্যা দিয়েছেন। এদিকে পাকিস্তান ম্যাচ শেষে অযাচিত ট্রলের জন্য নয়, শেষ ওভারে ইয়র্কার বল কিভাবে ফুলটস হয়ে যায়! তা ভেবেই সারারাত ঘুমাতে পারেননি আর্শদীপ। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন এই পেসারের কোচ যশবন্ত রাই।  

যশবন্ত রাই বলেছেন, ‘অন্য যে কোনও খেলোয়াড়ের মতো, আর্শদীপ কিছুটা চাপের মধ্যে ছিল, কিন্তু তারপর আমরা তাঁকে বলেছিলাম যে সে তাঁর সেরাটা চেষ্টা করেছে। এই নিয়ে তাকে চিন্তা না করার জন্যই বলেছি।’

যোগ করে রাই আরও বলেছেন, ‘পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর তাঁর সঙ্গে কথা বলেছিলাম। সে আমাকে বলেছিলেন যে, সে রাতে ঘুমাতে পারেনি। আর্শদীপ আমাকে বলেছিল যে, আমি ট্রলকে পাত্তা দিই না। কিন্তু, আমি ভাবছিলাম কিভাবে আমার ইয়র্কার ফুলটস হয়ে গেল।’ 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...