ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

১০ থেকে ১৫ রান কম করার মাশুল দিয়েছি: রোহিত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২ ২১:২৩

ভারত অধিনায়ক রোহিত শর্মা। ফাইল ছবি ভারত অধিনায়ক রোহিত শর্মা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গ্রুপ পর্বে দাপট দেখিয়েই সুপার ফোর নিশ্চিত করেছিল এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সুপার ফোরে উঠেই যেন খেই হারাল দলটি। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হারের পর, গত রাতে (মঙ্গলবার) হেরেছে লঙ্কানদের কাছেও। তাতেই রোহিত শর্মাদে বেজে গেছে বিদায়ের ঘণ্টা। আজ (বুধবার) পাকিস্তানের কাছে আফগানিস্তান হারলে টুর্নামেন্ট থেকেই ছিটকে যাবে ভারত।

দুবাইয়ে এদিন (মঙ্গলবার) আগে ব্যাট করে ১৭৩ রানের সংগ্রহ গড়েছিল ভারত৷ দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান আসে অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে। সেই লক্ষ্য টপকাতে নেমে ১ বল ও ৬ উইকেট হাতে রেখে দুর্দান্ত জয় তুলে নেয় শ্রীলঙ্কা। ফলে হার দিয়ে এশিয়া কাপ শুরু করা শ্রীলঙ্কা, ফাইনালে দিয়ে ফেলেছে ‘এক পা’।

এদিকে ম্যাচ হেরে আক্ষেপ ঝরেছে ভারত অধিনায়ক রোহিত শর্মার কন্ঠে। বলেছেন নিজেদের ভুলের মাশুল ম্যাচ হেরে দিয়েছে তারা৷ সেই সাথে রোহিতের মতে, ১০-১৫ রান কম করায় ম্যাচ হারতে হয়েছে ভারতকে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‘এটাই সত্য, আমরা আমাদের ভুলের মাশুল দিলাম। আমরা আমাদের স্কোরটা আরও বড় করতে পারতাম। অন্তত ১০ থেকে ১৫ রান কম করেছি।’

বোর্ডে লড়াই করার মত পুঁজি নিয়েও, এদিন ভারতীয় বোলাররা করেছেন নখদন্তহীন বোলিং। উদ্বোধনী জুটিতেই দুই লঙ্কান ওপেনার করেছিল ৯৭ রান। কার্যত সেখানেই ম্যাচ থেকে ছিটকে যায় ভারত। সেই সাথে দাসুন শানাকা ও ভানুকা রাজাপাকসের দুর্দান্ত ব্যাটিং, নিজেদের হারের অন্যতম কারণ বলেও মনে করেন রোহিত। ম্যাচ শেষ তাই লঙ্কান ব্যাটারদের প্রশংসা করেছেন ভারতীয় অধিনায়ক। 

রোহিত আরও বলেন, ‘বোলিংটা আমাদের জন্য ভালো ছিল না। তবে লঙ্কান ব্যাটাররা দেখিয়েছে মিডল ওভারে উইকেট হারালেও কীভাবে ঘুরে দাঁড়ানো যায়। ক্রিকেটে এমন ঘটনা ঘটতেই পারে। এই ধরনের হার আমাদের বুঝতে সাহায্য করবে একটি দল হিসাবে আমাদের কি কাজ করতে হবে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...