ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

গোপন সংকেতের ব্যাখ্যা দিলেন লঙ্কান কোচ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২ ০৪:০৮

লঙ্কান হেড কোচ ও অ্যানালিস্ট। ছবি সংগৃহীত লঙ্কান হেড কোচ ও অ্যানালিস্ট। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ এশিয়া কাপে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ চলাকালীন গোপন সংকেত পাঠিয়েছিলেন লঙ্কান কোচ ক্রিস সিলভারউড। এ নিয়ে ম্যাচ শেষে হয়েছে আলোচনা সমালোচনা। বাংলাদেশের ব্যাটিং চলাকালীন এমন কাজ করেছেন এই হেড কোচ। তবে এবারই প্রথম নয়। আগেও তিনি এমন কাজ করেছেন বেশ কয়েকবার। 

মাঠের বাইরে থেকে দুই ধরনের সংকেত পাঠানো হয়েছিল। সাদা কাগজে একটিতে লেখা ছিল '২-ডি' এবং আরেকটিতে '৫-ডি' লিখে তা মাঠের দিকে তাক করে রেখেছিলেন কোচ। সে সময় সেখানে বসা ছিলেন শ্রীলঙ্কা দলের অ্যানালিস্টও। এমন সংকেত কি বর্তা দিয়েছে তা খুঁজে বের করার চেষ্টা ব্যর্থই হবে শতভাগ। কেননা তা শুধু দলটিই ভালো বলতে পারবেন। তবে পরবর্তীতে এমন সংকেত প্রসঙ্গ খোলাসা করেছেন সিলভারউড। 


সংকেত পাঠানো প্রসঙ্গে হেড কোচ বলেন,এটা জটিল কোনো বিষয় নয়। ব্যাটার স্ট্রাইকে থাকতে সেই মুহূর্তে ঠিক কি করলে ভালো হয়, সেইসব বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে। এখন অনেক দলই এইসব করে থাকে। এটা শুধু ক্যাপ্টেনকে জানানো যে, এই কাজটা করা যায়। কীভাবে করতে হবে সেটা ক্যাপ্টেনকে বলা হচ্ছে না। দলের পক্ষে শুধু কিছু পরামর্শ, এই যা।

শ্রীলংকার বিপক্ষে দুই উইকেটের হারে এবারের এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হচ্ছে সবশেষ তিন আসরের ফাইনালিস্টদের। বাংলাদেশের দেওয়া ১৮৪ রানে টার্গেট শেষ ওভারে পূরণ করে আয়োজক শ্রীলংকা। আফগানিস্তানের সাথে সুপার ফোরে জায়গা পাকা করে নিলো দাসুন শানাকার দলটি। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...