ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কোহলি-রোহিতের রান খরা দুশ্চিন্তা বাড়াচ্ছে ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২ ০৬:২০

বিরাট কোহলি ও রোহিত শর্মা। ফাইল ছবি বিরাট কোহলি ও রোহিত শর্মা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাইশ গজে সময়টা ভালো যাচ্ছে না ভারতীয় তারকা বিরাট কোহলির। রান খরায় ভুগতে থাকা এই ব্যাটারকে নিয়ে আলোচনা-সমালোচনার অন্ত নেই। এর মাঝেই অধিনায়ক রোহিত শর্মা ভারতের জন্য বাড়াচ্ছে বাড়তি দুশ্চিন্তা। কোহলির মতো রানে নেই এই ভারতীয় ওপেনারও। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে কোহলি রান পেলেও, নিষ্প্রভ ছিল রোহিতের উইলো।

এদিকে এশিয়া কাপের সবশেষ দুই আসরের চ্যাম্পিয়ন ভারতই। এবার সেই ধারা ধরে রাখতে হলে, এই দুই তারকার রানের ফেরার বিকল্প নেই বলে মনে করেন সাবেক ভারতীয় ওপেনার ওয়াসিম জাফর। তবে রোহিত-কোহলির টি-টোয়েন্টির ব্যাটিং এপ্রোচ বেশ ভাবাচ্ছে তাকে।

ওয়াসিম জাফর বলেছেন, ‘রোহিত সবশেষ আইপিএলে যে নকগুলো খেলেছেন, ভারত দলেও একইভাবে ব্যাট করছেন। তিনি একই আক্রমণাত্মক পন্থা অবলম্বন করছেন। এমন ব্যাটিং করলে তার ৭০-৮০ রান করার সম্ভাবনা খুবই কম। কোহলিও একই রকম ব্যাট চালাচ্ছেন। এমন নয় যে তারা মোটেও রান পাচ্ছেন না। তবে এভাবে রান করলে বড় টুর্নামেন্ট জেতা যাবে না। ভারতকে যদি টুর্নামেন্ট জিততে হয়, অবশ্যই তাদের দুজনকে বড় রান করতে হবে।’

গতকাল (রবিবার) পাকিস্তানের দেয়া ১৪৮ রানের টার্গেটে তাড়া করতে নেমে, ইনিংসের প্রথম ওভারেই নাসিমে পরাস্ত হয়েছিলেন রোহিত। যদিও ওই ওভারেই রানের খাতা খোলার আগে ফিরতে হয়েছিল আরেক ওপেনার কেএল রাহুলকে। স্লিপিং পজিশনে দাঁড়ানো ফখর জামান ক্যাচ মিস না করলে, সেই ওভারেই উইকেট বিলিয়ে আসতে হতো কোহলিকেও।

জীবন পাওয়া রোহিত-কোহলি দু'জনই এরপর বাড়িয়েছিলেন দলের চাপ৷ পাকিস্তানের বোলারদের বিপক্ষে অসহায় আত্নসমর্পণ করা রোহিত ফিরেছিলেন ১৮ বলে ১২ রান করে। অন্যদিকে দলের পক্ষে সর্বোচ্চ ইনিংসটা খেলেছিলেন বিরাট কোহলি। তবে এই তারকার ব্যাটিংয়ও ছিল ধীরগতির। প্রায় একশ স্ট্রাইকে ব্যাট করা কোহলি করেছিলেন ৩৪ বলে ৩৫ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...