ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চাপের মুহূর্তে ভয় পায় না হার্দিক- রোহিত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২ ০২:১১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ভারতের লক্ষ্যমাত্রা ছিল ১৪৮। প্রতিপক্ষ দলে নেই শাহিন আফ্রিদি। ভারতীয় সমর্থকরা তাই কিছুটা হলেও স্বস্তি খুঁজে নিয়েছে। ইনিংসের দ্বিতীয় বলেই কে এল রাহুলের আউট আবার যেন অন্ধকার ডেকে এনেছিল ভারতীয়দের মনে। দুই বল পরেই কোহলির ক্যাচ লুফে নিতে পারেনি পাক ফিল্ডার ফখর জামান। এবার যেন পরিশ্রান্ত মনে কিছুটা প্রাপ্তি। কোহলি খেলেছেন। রান করেছেন ৩৫। তবে পাক বোলারদের বিপক্ষে নিজেদের খোলস ছেড়ে বের হতে পারেনি ভারতীয় টপ অর্ডার। 

 

তিন ভারতীয় লোকেশ রাহুল,বিরাট কোহলি, রোহিত শর্মা দ্রুত বিদায় নেন। সূর্যকুমার যাদবও হাত খুলে খেলতে পারেননি। আউট হয়েছেন তিনিও ভুল সময়ে। প্রতি বলেই চাপ বাড়ছিল। মাঠে তখন লড়াই চালাচ্ছেন হার্দিক পান্ডিয়া। সেই লড়াইয়ে যোগ করেছেন বিজয়ের প্রাপ্তি। শেষ পর্যন্ত জয় এসেছে পাঁচ উইকেটে। 

শেষ দুই ওভারে প্রয়োজন ২১ রান। হারিস রউফকে তিন চার মেরে ১৯তম ওভারে ম্যাচের পাল্লা নিজেদের দিকে ভারি করে নেন হার্দিক। শেষ ওভারের স্নায়ুচাপ সামলিয়ে লং অন দিয়ে ছক্কা মেরে দলকে জয় এনে দেন পান্ডিয়া। ১৭ বলে চারটি চার ও এক ছয়ে ৩৩ রানে অপরাজিত ছিলেন তিনি। স্বাভাবিকভাবেই অধিনায়কের প্রশংসা কুড়িয়েছেন এই অলরাউন্ডার। 

আরও পড়ুনঃ অধিনায়কের সাথে ভিন্নমত, বাংলাদেশকে এগিয়ে রাখছেন লঙ্কান কোচ

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা হার্দিক প্রসঙ্গে বলেন, ‘তার ব্যাটিং নিয়ে আর কী বলবো। আমরা সবাই জানি কতটা ভালো ব্যাটিং করে, বিশেষ করে প্রত্যাবর্তনের পর থেকে দারুণ। সে কী করতে চায় সেটা সম্পর্কে এখন অনেক শান্ত ও আত্মবিশ্বাসী, সেটা ব্যাটিং কিংবা বোলিং যাই হোক না কেন। সে সত্যিই জোরে বল করতে পারে, আজ তার শর্ট বলগুলো সেটার প্রমাণ। নিজের খেলা সম্পর্কে বোঝার ব্যাপার ছিল এবং সে এখন ভালো করছে। রান তাড়া করতে নেমে ওভারপ্রতি ১০ রানও যদি লাগে, সেই চাপের মুহূর্তে আপনি ভয় পেতে পারেন, কিন্তু হার্দিক ভয় পায় না।’

 

রোহিত যোগ করেন, ‘যখন থেকে তার প্রত্যাবর্তন হলো, তখন থেকে সে অসাধারণ খেলছে। দলে না থাকার সময় সে তার সুস্থতা ও ফিটনেস ফিরে পাওয়া জন্য প্রয়োজনীয় সবকিছু করেছিল। এখন সে ১৪০ কিলোমিটারের চেয়ে বেশি গতির বল সহজেই করতে পারে।’

 

বল হাতেও উজ্বল ছিলেন পান্ডিয়া। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে তুলে নিয়েছেন তিন উইকেট। ব্যাটিংয়েও পাকিস্তান বিধ্বস্ত হয়েছে এই ভারতীয় অলরাউন্ডারের কাছে। 

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...