ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানকে নিয়ে খুব একটা ভাবতে চান না রোহিত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২ ০৮:৩১

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ফাইল ছবি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামীকাল শনিবার পর্দা উঠবে এশিয়া কাপের এবারের আসরের। উদ্বোধনী দিনেই মাঠে নামবে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তান। এর একদিন বাদেই (রবিবার) মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। স্বাভাবিকভাবেই এই ম্যাচ ঘিরে উৎসাহ-উদ্দীপনার কমতি নেই দুই দেশের ক্রিকেট সমর্থকদের মধ্যে। সময় যত ঘনিয়ে আসছে সবার মধ্যেই বাড়ছে উত্তেজনা। 

ভারত-পাকিস্তান দৌরাত্ম্যে শেষ হাসি হাসবে কে, এই নিয়ে অনেক আগেই দুই দলের সমর্থকদের মাঝে শুরু হয়েছে ক্রিকেটীয় উত্তাপ, চলছে তর্ক-বিতর্ক। বর্তমান থেকে সাবেক ক্রিকেটাররাও এই উত্তাপে ভাসিয়েছেন ঘা। কারো বাজি ভারতের পক্ষে ত কেউ কেউ বাজি ধরছেন বাবর আজমের দলের পক্ষেই। তবে এই উত্তাপের মাঝেও, চাপহীন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। জানিয়েছেন, পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা অন্য আট-দশটা ম্যাচের মতোই সাধারণ ভাবে দেখছেন তিনি।

রোহিত শর্মা বলেছেন, ‘সারা বিশ্বের ক্রিকেট সমর্থকেরা তাকিয়ে থাকে এই ম্যাচের দিকে। এখানে ব্যাটে-বলের লড়াইয়ের সঙ্গে স্নায়ু যুদ্ধটাও চলে পাল্লা দিয়ে। অনেক চাপের ম্যাচ এটি তা নিয়ে সন্দেহ নেই। তবে দলের মধ্যে পরিবেশ স্বাভাবিক রাখতে চাই।’

এদিকে ভারতের স্কোয়াডে রয়েছে একগাদা তরুণ ক্রিকেটার, যাদের অনেকেরই খুব একটা অভিজ্ঞতা নেই পাকিস্তানের বিপক্ষে খেলার। তাই ক্রিকেটারদের বাড়তি চাপে না ফেলে, সাধারণ প্রতিপক্ষ হিসেবেই দেখছেন ভারতীয় কাপ্তান।

তিনি আরও বলেছেন, ‘এই ম্যাচ নিয়ে অতিরিক্ত ভেবে নিজেদের চাপে রাখতে চাচ্ছি না। যারা কোনও দিন পাকিস্তানের বিরুদ্ধে খেলেনি বা মাত্র একটি-দু’টি ম্যাচ খেলেছে, তাদের ভালো করে এই ম্যাচের গুরুত্ব বোঝাতে চাই। আমরা পাকিস্তানকে অন্য যে কোনও সাধারণ প্রতিপক্ষের মতোই দেখছি।’

উল্লেখ্য, গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছেই নাস্তানাবুদ হয়েছিল বিরাট কোহলির ভারত। সেবার ভারতকে দশ উইকেটে হারিয়েছিল বাবর আজমের দল। এবার একই মাঠে ফের মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। 

 

-নট আউট/টিএ

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...