ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নারী এশিয়া কাপে সবাই নারী অফিসিয়াল

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১ অক্টোবর ২০২২ ২২:৩৫

নারী এশিয়া কাপ৷ ফাইল ছবি নারী এশিয়া কাপ৷ ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: সিলেটে শুরু হয়েছে নারী এশিয়া কাপ ক্রিকেট। শনিবার বাংলাদেশ-থাইল্যান্ড ম্যাচ দিয়ে টুর্নামেন্ট মাঠে গড়ায়। সিলেটে সকালে টুর্নামেন্টের উদ্বোধন করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।


ইতোমধ্যে ক্রিকেট ইতিহাসে নতুন রেকর্ড, দৃষ্টান্ত স্থাপন করে ফেলেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আয়োজিত নারী এশিয়া কাপ। কারণ এই টুর্নামেন্টে থাকছে না কোনো পুরুষ অফিসিয়াল। দায়িত্ব পালন করবেন এমন আম্পায়ার, ম্যাচ রেফারি সবাই নারী। মেয়েদের টুর্নামেন্ট ইতিহাসে প্রথমবার পরিচালিত হবে শুধু মেয়েদের দিয়েই।


সিলেটে এসিসির একজন প্রতিনিধি সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন, ‘প্রথমবার নারীদের কোনো টুর্নামেন্ট হচ্ছে পুরুষ আম্পায়ার ছাড়া। নারী এশিয়া কাপ দিয়ে এটি শুরু হলো। ভবিষ্যতে পরিসর আরও বাড়বে।’

এবার নারী এশিয়া কাপে মোট ৯ জন আম্পায়ার দায়িত্ব পালন করছেন। আক্ষেপের বিষয় এখানে নেই বাংলাদেশি কোনো নারী আম্পায়ার। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা থেকে দুজন করে আম্পায়ার থাকছেন। ভারতের ব্রিন্দা গানশিয়াম, গায়েত্রী পাকিস্তানের হুমায়রা, সালিমা শ্রীলঙ্কার লিন্ডামুলাগে, নিমালি। কাতার থেকে শিবানি, মালয়েশিয়া থেকে নূর সুজাঙ্গি ও আরব আমিরাত থেকে হিমাঙ্গি। ম্যাচ রেফারি হিসেবে থাকছেন শ্রীলঙ্কার ভেনেসা রাসেল ও ভারতের সারবা লাক্সমি।


টুর্নামেন্টে অংশ নিচ্ছে সাতটি দল। মোট ২৪ ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট সম্প্রচার করছে স্টার স্পোর্টস ও জিটিভি।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

নারী এশিয়া কাপে মা-মেয়ের অংশগ্রহন 

চলমান নারী এশিয়া কাপ অতীতের সব আসরের তুলনায় ভিন্ন। কেননা এবারই প্রথম যেখানে পরিচালনার...

বেরসিক বৃষ্টিতে স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের, সেমিতে থাই...

ইতিহাস গড়েই শেষ চারে নাম লিখিয়েছে থাইল্যান্ড। 

অভিষেকেই হ্যাটট্রিকে ফারিহার বাজিমাত

অভিষেকেই বাজিমাত করেছেন তৃষ্ণা। মালয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। সিলেটে আজ...