ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সাকিবকে ছাড়িয়ে শীর্ষে সাউদি

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২ ১৯:৫৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্টঃ আন্তর্জাতিক টি-২০ তে সময়ের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান। ১৫ বছরের দীর্ঘ পথচলায় এ ফরম্যাটে আইসিসির র্যাংকিংয়ে শীর্ষ অলরাউন্ডারের আসনে জায়গা পেয়েছেন অনেকবার। আবার জায়গা হারিয়েছেনও অনেকবার। সর্বশেষ চলমান বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব শুরুর আগে অলরাউন্ডারদের র্যাং কিংয়ে এক নম্বরে উঠেন সাকিব।


কিন্তু সুপার টুয়েলভ পর্বের প্রথম দিনে শনিবার আরেকটা শীর্ষস্থান হারিয়েছেন বাংলাদেশের অধিনায়ক। তাকে টপকে নতুন রেকর্ড গড়েছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। সাকিবকে ছাড়িয়ে আন্তর্জাতিক টি-২০’র সর্বোচ্চ উইকেটের রেকর্ডটা এখন সাউদির দখলে। ১২৫ উইকেট নিয়ে শীর্ষে এই কিউই ফাস্ট বোলার। দ্বিতীয় স্থানে থাকা সাকিবের ঝুলিতে আছে ১২২ উইকেট।


সিডনিতে শনিবার অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচের আগে দুজনের অবস্থান সমানই ছিল, সাকিব ও সাউদির ছিল ১২২টি করে উইকেট। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ২.১ ওভার বোলিং করে ৬ রানে ৩ উইকেট নেন সাউদি। নিজের প্রথম ওভারে ওয়ার্নারকে আউট করেই সাকিবকে পেছেনে ফেলেন তিনি।


পরে মিচেল মার্শ ও প্যাট কামিন্সকে সাজঘরে পাঠান ডানহাতি এই পেসার। ১০১ ম্যাচে সাউদির উইকেট ১২৫টি। আর ১২২ উইকেট পেতে সাকিব খেলেছেন ১০৪ ম্যাচ।


আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান ৭২ ম্যাচে ১১৯ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন। শ্রীলঙ্কার সাবেক ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা ৮৪ ম্যাচে ১০৭ উইকেট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন। ৮৪ ম্যাচে ১০৪ উইকেট নিয়ে পঞ্চম স্থানে নিউজিল্যান্ডের লেগ স্পিনার ইশ সোধি।

 

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...