ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

জীবন বড়ই অনিশ্চিত: সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২ ০০:৪৩

মারা গেছেন মোশাররফ রুবেল। ফাইল ছবি। মারা গেছেন মোশাররফ রুবেল। ফাইল ছবি।

জন্ম নেওয়ার পর মারা যেতে হবে এটিই স্বাভাবিক। তবে এই স্বাভাবিক প্রক্রিয়া সহজে মেনে নেওয়া বাস্তবিক অর্থে অনেক কঠিন। প্রিয়জনকে হারানোর শোক খুব সহজে মেনে নেওয়া কারও পক্ষেই সহজ নয়। বাংলাদেশ ক্রিকেট পরিবারের অন্যতম সদস্য মোশাররফ রুবেল মারা গেছেন গতকাল। সুস্থ হয়ে বাসা ফিরলেও সেই ফেরা খুব বেশি স্থায়ী হয়নি। 

রুবেল যেদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন, সাকিব তখন যুক্তরাষ্ট্রে। মাত্র কিছু দিন আগে নিজের প্রতিষ্ঠান মোনার্ক মার্টের পক্ষ থেকে রুবেলের দিকে বাড়িয়ে দিয়েছিলেন সহায়তার হাত। কে জানে, এবার দেশে ফিরে হয়ত রুবেলের পাশে বসে গল্প করারও পরিকল্পনা ছিল সাবেক সতীর্থের।

তবে সেই সুযোগ আর হয়নি। সাকিব যখন দেশে ফেরার বিমানে, তখনই রুবেল পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। রুবেলের এই প্রয়াণ মানুষের ঠুনকো জীবনের প্রমাণ, বলছেন সাকিব।

দেশে ফিরে রুবেলের প্রয়াণে শোক ও দুঃখ প্রকাশ করে সাকিব বলেন, ‘…খুবই দুঃখের। আমি যেহেতু যুক্তরাষ্ট্রে ছিলাম, খবরে দেখছিলাম মাত্র বাসায় গেলেন, আগের চেয়ে ভালো আছেন। আমি ভাবলাম যেভাবেই হোক সেরে উঠেছেন। আমি আরেকজনের সাথে কথাও বলছিলাম এটা নিয়ে যে হয়ত কম বয়স দেখে সেরে উঠতে পেরেছেন। বিমানে করে আসার সময় মৃত্যুর খবর পাই। খুবই দুঃখজনক। জীবনে কোনো কিছুর গ্যারান্টি নেই, সেটার একটা প্রমাণ।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

অটোগ্রাফসহ নেইমারের জার্সি উপহার পেলেন তামিম

নেইমারের পাবলিসিটির দায়িত্বে থাকা বাংলাদেশের ছেলে রবিন মিয়া, কাতার বিশ্বকাপে আছেন নেই...

নাসিরের ব্যাটে রংপুরের জয়

নাসির তার ৪৫ রানের ইনিংস সাজিয়েছিল ৭ চার ও ২ ছক্কায়। অর্থাৎ ৪০ রান তিনি নিয়েছেন বাউন্...

রাতে শুরু হচ্ছে বিজয় নাইট ক্রিকেট টূর্ণামেন্ট

উত্তরের জেলা পঞ্চগড়! অন্যান্য স্থানের তুলনায় যেখানে শীত অনেকটাই বেশি। নভেম্বর-ডিসেম্...