ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সাকিব লিটন মোস্তাফিজকে ছেড়ে দিল কলকাতা-দিল্লি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩ ২০:০৬

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামী মাসে দুবাইয়ে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। তার আগে আজ রোববার ছিল ফ্র্যাঞ্চাইজিদের জন্য খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেওয়ার শেষ দিন।

বলিউড সুপারস্টার শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স তাদের বাংলাদেশি দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন কুমার দাসসহ ১২ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে কলকাতা। একইভাবে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস।

আগামী মৌসুমে সাকিব-লিটন-মোস্তাফিজসহ বাংলাদেশের ক্রিকেটারদের আইপিএল খেলতে হলে নিলামের আগে নিজের নাম পাঠাতে হবে।

নিলামে নাম থাকলে কোনো দল যদি আগ্রহ দেখায় তাহলে টাইগাররা আইপিএলের আসন্ন ১৩তম আসরে সুযোগ পেতে পারেন। সর্বশেষ মৌসুমে নিলামে ভিত্তিমূল্য ১ কোটি ৫০ লাখ রুপিতে সাকিবকে দলে নিয়েছিল কলকাতা। তবে তিনি খেলতে পারেননি।

প্রথমবার আইপিএলে সুযোগ পাওয়া লিটন দাস এক ম্যাচ খেলে বাদ পড়ে যান। মোস্তাফিজ দিল্লির হয়ে ২ ম্যাচ খেলে মাত্র ১ উইকেট শিকার করেন।

কলকাতা ছেড়ে দিয়েছে-সাকিব, লিটন, টিম সাউদি, লুকি ফার্গুসন, শার্দূল ঠাকুর, আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনকে। দিল্লি ছেড়ে দিয়েছে- মোস্তাফিজুর রহমান, রোভম্যান পাওয়েল, ফিল সল্ট, রাইলি রুশো।

মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে দিয়েছে- জফরা আর্চারকে। সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দিয়েছে হ্যারি ব্রুককে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছেড়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। চেন্নাই সুপার কিংস ছেড়ে দিয়েছে- বেন স্টোকসকে। রাজস্থান রয়্যালস ছেড়ে দিয়েছে- জো রুটকে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...