ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বছর জুড়ে কামিন্স-ওয়ার্নারদের চায় আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২ ০৩:১৬

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বিশ্বজুড়ে বাড়ছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। একই সাথে অনুষ্ঠিত হচ্ছে বেশ কয়েকটি আসর। তারকা ক্রিকেটারদের পাওয়া নিয়ে শঙ্কাও রয়েছে। সামগ্রিক দিক বিবেচনায় ভিন্ন পথে হাটছে আইপিএলের বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। চড়া দামে বাৎসরিক চুক্তির জন্য ডেভিড ওয়ার্নার-প্যাট কামিন্স এবং গ্লেন ম্যাক্সওয়েলকে প্রস্তাব দিয়েছে বেশ কয়েকটি দল।

 

দ্য এজের প্রতিবেদন অনুযায়ী ওয়ার্নার,কামিন্স ও ম্যাক্সওয়েলকে ৫ মিলিয়ন মার্কিন ডলার করে প্রস্তাব দেওয়া হয়েছে। বাংলাদেশি টাকায় যা প্রায় ৫১ কোটি টাকা। এই চুক্তিতে সই করলে পুরো বছর সেই দলের হয়ে খেলতে হবে ক্রিকেটারদের। যার ফলে বিদায় নিতে হতে পারে জাতীয় দল থেকেও। এ প্রস্তাবে রাজি হওয়ার সম্ভাবনা কম থাকলেও একবারে উড়িয়ে দেওয়ার সুযোগ নেই। 

 

ভারত সীমানা ছাড়িয়ে বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগেও দল কিনছে আইপিএলের দলগুলো। সাউথ আফ্রিকার এস২০ লিগ, আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি এবং ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)।

 

নাইট রাইডার্সের গ্রুপের মালিকানায় আইপিএলে কলকাতা নাইট রাইডার্স, সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্স এবং আরব আমিরাতে রয়েছে আবু ধাবি নাইট রাইডার্স। এ ছাড়া আমেরিকাতে লস অ্যাঞ্জেলস নামে দল কিনতে যাচ্ছে তারা। এদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের দল রয়েছে আরব আমিরাত এবং সাউথ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগে।

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...