ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্রিকেট নিয়ে কথা বলার কোনো খারাপ সময় নেই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২ ২২:৪৫

ক্রিকেট বিশ্বের দুই তারকা ব্রায়ান লারা ও বিরাট কোহলি। ছবি টুইটার। ক্রিকেট বিশ্বের দুই তারকা ব্রায়ান লারা ও বিরাট কোহলি। ছবি টুইটার।

মানব জীবনে সবচেয়ে বড় কথা চেষ্ঠা করলে সফলতা মিলে। এই ছোট্ট কথায় কোন সন্দেহ কিংবা ভুল না থাকলেও বারংবার চেষ্ঠায় ব্যর্থ  হচ্ছে ক্রিকেট বিশ্বের অন্যতম দাপুটে ব্যাটার বিরাট কোহলি। নান্দনিক খেলায় ভক্ত থেকে শুরু করে ক্রিকেট প্রেমীদের চোখে যিনি প্রশান্তি এনে দিত সেই ব্যাটার নিজেকে হারিয়ে নতুন করে খুঁজছেন। জাতীয় দলের দায়িত্ব ছাড়ার পর ছেড়ে ছিলেন আইপিএলেও দায়িত্ব। রান করতে মরিয়া হলেও ফলাফল শুণ্য। আইপিএল ক্যারিয়ার ইতিহাসে যা হয়নি তাই হয়েছে এবারে চলতি আসরে। পরপর দুই ম্যাচে প্রথম বলেই হয়েছেন আউট। ড্রেসিং রুমে যাওয়ার পূর্ব দুই হাত মিলে অশ্রু নিয়ে তাকিয়ে ছিলেন বিধাতার দিকে। বিধাতাও হয়তো বলে দিয়েছেন ছন্দে ফেরার উপায়। 

ব্যর্থতা ও সফলতার সংমিশ্রণে জীবন। টানা ব্যর্থতার পর বিরাট কোহলি কথা বলেছেন সানরাইজার্স হায়দরাবাদ দলের মেন্টর ও সাবেক তারকা ক্রিকেটার ব্রায়ান লারার সঙ্গে । 

দুঃসমেয় সাবেক তারকা ক্রিকেটারের কাছ থেকে বর্তমান তারকা ক্রিকেটার কি পরামর্শ নিলেন তা বর্তমানে আলোচনার কেন্দ্রবিন্দুতে। তবে তাদের মধ্যে আলোচনা যাই হোক নতুন পরামর্শে কোহলি রানে ফিরলে যে ভারতীয় ক্রিকেটের লাভ তা সকলের জানা। 

আরও পড়ুনঃ নতুন দায়িত্বে নির্বাচক রাজ্জাক

কোহলি সত্যিকার অর্থে তারকা ক্রিকেটার। এটি অস্বীকার কিংবা অমান্য করার সুযোগ নেই। আইপিএল কিংবা আন্তর্জাতিক ম্যাচ শেষে অনেক খেলোয়াড় ছুটে আসেন কোহলির কাছে। ভালো করার পরামর্শ নিশ্চই লুফে নেন। তবে 'ক্রিকেট নিয়ে কথা বলার কোনো খারাপ সময় হয় না। এ রকম দেখতেই ভালো লাগে। '

গত আড়াই বছর ধরে কোহলির ব্যাটে সেঞ্চুরি নেই। ক্যারিয়ারের শুরুতে ফর্মহীনতা কাটাতে ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকারের দ্বারস্থ হয়েছিলেন কোহলি। এবার তাকে লারার সঙ্গে কথা বলতে দেখা গেছে। সেই সময়ে শচীন এবং লারা ছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী। দুজনের মধ্যে কে সেরা―সেটা নিয়ে ক্রিকেটবিশ্ব দুই ভাগে বিভক্ত থাকত। ক্রিকেটে ব্যাটিংয়ের দুই অভিজ্ঞতার নাম শচীন এবং লারা। এবার দেখার ত্রিনিদাদের রাজপুত্রের উপদেশ কাজে লাগাতে পারেন কি না কোহলি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...