ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সিডনি টেস্টের আগে আবেগাপ্লুত ওয়ার্নার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ জানুয়ারী ২০২৪ ১৪:৪১

মেলবোর্নে শেষ ইনিংস খেলার পর ওয়ার্নার। গেটি ইমেজ মেলবোর্নে শেষ ইনিংস খেলার পর ওয়ার্নার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সিডনি টেস্টের মধ্য দিয়ে দীর্ঘ এক যুগের টেস্ট ক্যারিয়ারের ইতি টানতে চলছেন অজি তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। ক্রিকেটের বনেদী এই ফরম্যাটে একশর বেশি ম্যাচ খেলা ওয়ার্নার রান করেছেন সাড়ে ৮ হাজারের বেশি। দীর্ঘ এই ক্যারিয়ারজুড়েই ওয়ার্নার ছিলেন আলোচিত, সমালোচিত। সাফল্য-ব্যর্থতায় মোড়া সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানানোর আগেই স্বাভাবিকভাবেই আবেগাপ্লুত হয়ে পড়েছেন এই অজি তারকা।

বিদায়ের ঘোষণাটা ওয়ার্নার দিয়েছিলেন আগেই। মঞ্চটাও তাই আগে থেকেই ছিল প্রস্তুতি। আগামীকাল (৩ জানুয়ারি) থেকে শুরু হতে যাওয়া সিডনি টেস্ট হতে যাচ্ছে ওয়ার্নারের ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ। পড়তি ফর্মের কারণে ওয়ার্নার অবশ্য সবশেষ অ্যাশেজ সিরিজেই নিতে চেয়েছিলেন অবসর। তবে, সেই ভাবনা থেকে পরিবর্তে বেরিয়ে আসেন তিনি৷ বিদায়ী টেস্ট খেলতে নামার আগে ওয়ার্নার নিজেই জানিয়েছেন এমনটা।

ডেভিড ওয়ার্নার বলেছেন, ‘লর্ডস টেস্টকে যখন আমি সম্ভাব্য শেষ হিসেবে দেখছিলাম, আমার মধ্যে খুব বেশি আবেগ কাজ করছিল না, কারণ আমি সন্তুষ্ট ছিলাম। তখন হয়তো রান করছিলাম না, কিন্তু টেস্ট খেলার প্রবল ইচ্ছা ছিল। ক্রিকেট খেলাটাকে আমি ভালোবাসি, কোন সংস্করণে খেলছি সেটা কোনো ব্যাপার না। তবে এটা নিশ্চিত, পার্থ টেস্টের পর থেকে আবেগপ্রবণ হয়ে পড়েছি, যেহেতু আমি অস্ট্রেলিয়ায় ফিরে এসেছি এবং জানি যে (শেষ টেস্ট সিরিজ) খেলছি।’

যে ফর্মের কারণে ওয়ার্নারের এতো এতো সমালোচনা হচ্ছিল। বিদায়ী টেস্ট সিরিজে যেন পুরনো ফর্মটাই ফিরে পেয়েছিলেন ওয়ার্নার। পার্থে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টেই খেলেছিলেন দেড়শ পার করা ইনিংস। এরপরই অবসরের কথা চিন্তা করতেই আবেগে ভেসেছেন ওয়ার্নার।

তিনি আরও বলেছেন, ‘পার্থে আমার ওই ১৬৪ রানের ইনিংসের জন্য দল ভালো অবস্থানে ছিল। সেই সময় অনেকে রাস্তায় নেমে এসেছিল আর বলছিল, ‘ভালো খেলেছো, আমরা তোমাকে সমর্থন করি, তোমার সাথে আছি’, তখন মনে হয়েছিল (অবসরে যাওয়া) কষ্টকর। আমার জন্য এটা অনেক বড় পাওয়া। আবেগটা বোধহয় তখন থেকে শুরু হয়েছিল।’

উল্লেখ্য, বিদায়ী টেস্ট খেলতে নামার আগে ওয়ার্নার বিদায় জানিয়েছেন ওয়ানডে ক্রিকেটকে। নতুন বছরের শুরুর দিনেই একদিনের ক্রিকেটকে বিদায় জানান তিনি। টেস্ট ও ওয়ানডেকে বিদায় জানালেও টি-টোয়েন্টি খেলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ওয়ার্নার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷