ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্রিকেট জয়ের জন্য খেলতে চায় বাবর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০২৩ ০১:০১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি আসার পর থেকে নতুন নতুন রূপে হাজির হচ্ছে ক্রিকেট। খেলোয়াড়দের ব্যাটিং-বোলিংয়ের ক্ষেত্রেও এসেছে বড় পরিবর্তন। টেস্ট ক্রিকেটও এখন শম্বুক গতিতে চলে না। দেশে দেশে এখন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ। আন্তর্জাতিক, ঘরোয়া ও বিদেশি লিগ মিলিয়ে এখন ক্রিকেটারদের দম ফেলারও ফুরসত নেই।

টেস্ট খেলুড়ে দেশগুলো তিন ফরম্যাটে নিজেদের মানিয়ে নিতে নতুন নতুন কৌশল অবলম্বন করেছে। পাকিস্তানি প্রধান কোচ গ্রান্ট ব্রাডবার্ন জানিয়েছেন, নতুন আক্রমণাত্মক লুক নিয়ে হাজির হবে তার দল। শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে সেই আক্রমণাত্মক মানসিকতা দেখিয়েছে পাকিস্তান।

তিনি আরও জানিয়েছেন, লাহোর ও করাচিতে গত কয়েক সপ্তাহ ধরে আক্রমণাত্মক দক্ষতার ওপর জোর দিচ্ছেন তার শিষ্যরা।আফগানিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজ ও এশিয়া কাপেও সেটির বাস্তবায়ন দেখাতে চায় তারা।

ব্রাডবার্ন বলেছেন, ‘আমরা নেটে দক্ষতা দেখানোর জন্য অনুশীলন করছি না। আমরা সেই দক্ষতা ম্যাচেই দেখাতে চাই এবং এটা কোচ থেকে খেলোয়াড়দের প্রতি অনুরোধ নয়। এটা তাদের জন্যই দরকার, কারণ বৈশ্বিকভাবে খেলাটি ছড়িয়ে পড়ছে। আমরা ক্রিকেট জয়ের জন্য খেলতে চাই।’

এশিয়া কাপের আগে বাবর আজমরা শ্রীলংকায় ২২, ২৪ ও ২৬ আগস্ট তিনটি ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। ৩০ আগস্ট মুলতানে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ শুরু করবে পাকিস্তান।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷