ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজিল্যান্ডের ওয়ানডে দলে ফিরলেন বোল্ট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ আগস্ট ২০২৩ ১৯:৪২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নিয়মিত ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গত বছর নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন ট্রেন্ট বোল্ট। তারপর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন তিনি। তখনই অবশ্য জানা গিয়েছিল, কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও কিউইদের হয়ে বিশ্বকাপের বিবেচনায় থাকবেন তিনি। এবার প্রায় এক বছর পর নিউজিল্যান্ডের জাতীয় দলে ফিরলেন বাঁহাতি এই পেসার।


সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নিউজিল্যান্ডের ঘোষণা করা ১৫ জনের স্কোয়াডে ডাক পেয়েছেন বোল্ট। ৩৪ বছর বয়সী এই পেসার মাঝের সময়টায় আইপিএলসহ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগে খেললেও জাতীয় দলে সুযোগ পাননি।

এ বছরের শুরুতে এনজেডসি'র সঙ্গে ‘খেলার অনিয়মিত চুক্তি’ করেছিলেন বোল্ট। সেই সুবাদেই দলে ফিরেছেন তিনি। অবশ্য গত বছরই নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টেড বলেছিলেন, ভারত বিশ্বকাপে বোল্টকে বিবেচনায় রাখবেন তারা।

এবারের দল ঘোষণার পর স্টেড বলেছেন, ‘ট্রেন্টের ওয়ানডে দলে ফেরাটা দুর্দান্ত ব্যাপার, সে বিশ্বকাপের প্রস্তুতিও নিচ্ছে।’

আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড। এরপর ৮ থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে চার ম্যাচের ওয়ানডে সিরিজ। তারপর বাংলাদেশে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসার কথা রয়েছে নিউজিল্যান্ডের।

৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ভারত বিশ্বকাপের প্রথম দিনেই মাঠে নামবে নিউজিল্যান্ড। প্রতিপক্ষ গত বিশ্বকাপের আরেক ফাইনালিস্ট এবং চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড। এদিকে ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের সিরিজে দলের সঙ্গে থাকবেন লিগামেন্টের চোটে পড়া কেন উইলিয়ামসনও। এটি তার পুনর্বাসনেরই অংশ।

ইংল্যান্ড সিরিজে নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ড্যারেল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল সান্টনার, টিম সাউদি ও উইল ইয়াং।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷