ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ত্রুটিহীন বাবরের ব্যাটিং

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২৩ ১৬:২৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: অধিনায়ক বাবরের অধিনায়কত্বে কিছু সমস্যা থাকলেও তা আলোচনার মাধ্যমে শোধরানো সম্ভব বলে মনে করেন সাবেক তারকা ক্রিকেটার সাঈদ আজমল৷ একই সাথে ব্যাটার বাবরকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি৷

আজমল বলেন, আমি একমত যে বাবর আজমের অধিনায়কত্বে কিছু ত্রুটি থাকতে পারে, যা পরামর্শের মাধ্যমে শোধরানো সম্ভব। বাবরের ব্যাটিং ত্রুটিহীন এবং এটি নিয়ে অযথা সমালোচনার প্রয়োজন নেই।

নিজের ক্রিকেট খেলাকালীন সময়ে বাবরের মত একজন ব্যাটারের চাওয়া ছিল আজমলের৷ আজমল বলেন, আমি সবসময়ই দলে বাবর আজমের মতো একজন ব্যাটসম্যান চাইতাম। সে ক্রিজে থেকে ধৈর্যের সাথে রান করতে পারে, যাতে বোলারদের জন্য পরবর্তীতে কাজটা সহজ হয়ে যায়।

তিনি আরও বলেন, সেই সময়ে মানসম্মত ব্যাটসম্যান না থাকায় বোলারদের জন্য কাজটা কঠিন ছিল। ইদানীং ব্যাটিংয়ে ভালো হচ্ছে কিন্তু পাকিস্তানের বোলিং দুর্বল হচ্ছে। তাই আগেই বলেছি বাবর আজমের মতো আরও দুই-তিনজন খেলোয়াড় দরকার।

৪৫ বছর বয়সি সাবেক এই অফস্পিনার আরও বলেন, যদি আপনার খেলোয়াড়দের মধ্যে একজন টি-টোয়েন্টি, ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে থাকে এবং টেস্ট ফরম্যাটেও সেরা দশের মধ্যে থাকে ও দ্রুততম ৫ হাজার রান তুলতে সক্ষম হয়- তখন যে কোনো কিছুই পারা সম্ভব।

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷