ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সমালোচনার কড়া জবাব দিলেন বাবর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ জানুয়ারী ২০২৩ ০২:২৩

বাবর আজম। ছবি সংগৃহীত বাবর আজম। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বেশ অস্থিরতার মধ্য দিয়েই যাচ্ছে পাকিস্তানের ক্রিকেট। চেয়ারম্যানের পদ থেকে রমিজ রাজাকে ইস্তফা দেওয়ার পর, পরিবর্তন এসেছে দেশটির ক্রিকেট বোর্ডেও। এর মাঝেই উঠেছে কিউই সিরিজে পাকিস্তান দল নির্বাচন নিয়ে বিতর্ক। যেন পাকিস্তান ক্রিকেট এবং বিতর্ক একের অপরের পরম বন্ধু হয়ে দাঁড়িয়েছে। যার প্রভাব পড়েছে মাঠের ক্রিকেটেও। ইংল্যান্ডের কাছে ধবলধোলাই হয়ে কিউই সিরিজও শুরু হয়েছে ড্র দিয়ে।


নতুন চেয়ারম্যান নাজাম শেঠি দায়িত্ব নেওয়ার পর, নির্বাচকরের চেয়ারে বসানো হয়েছে কিংবদন্তি পাকিস্তান তারকা শহিদ খান আফ্রিদিকে। এছাড়া সাবেক দুই ক্রিকেটার আব্দুর রাজ্জাক ও ইফতিখার আঞ্জুমও বসেছেন নির্বাচকের চেয়ার। তবুও রমিজ রাজার একের পর এক বিস্ফোরক মন্তব্য, সমালোচনা, বিতর্ক পিছু ছাড়ছে না পাকিস্তান ক্রিকেটকে।

চলমান নিউজিল্যান্ড সিরিজের টেস্ট ও ওয়ানডে দল আগেই ঘোষণা করেছে নতুন নির্বাচক মণ্ডলী। তবে, অভিযোগ উঠেছে কিউই সিরিজের ওয়ানডে দল অধিনায়ক বাবর আজম ও প্রধান কোচ সাকলায়েন মুস্তাকের সঙ্গে আলোচনা না করেই ঘোষণা করা হয়েছে। সেই বির্তক আরও উসকে দিয়েছেন অধিনায়ক বাবর আজম নিজেই।

দল নির্বাচন নিয়ে সাংবাদিক সম্মেলনে বাবরকে প্রশ্ন করা হলে, এড়িয়ে যান তিনি। বাবর বলেন, ‘আমি মনে করি না এখন এটা নিয়ে কথা বলার সঠিক সময়। যখন ম্যাচ (ওয়ানডে) শুরু হবে তখন দেখা যাবে।’

এছাড়া পাকিস্তান বোর্ডের এই ব্যাপক রদবদল, ড্রেসিংরুমে কোন প্রভাব ফেলছে কিনা। বাবরের কাছে এই প্রসঙ্গে জানতে চাইলে তিনি আরও বলেছেন, ‘এখন খেলোয়াড়দের ফোকাস রয়েছে টেস্ট সিরিজ ঘিরে। আমরা চেষ্টা করছি বাইরে যা হচ্ছে, তার প্রভাব দলে না ফেলতে দিতে। আমাদের কাজ খেলা এবং পারফর্ম করা। আমাদের ফোকাস নিউজিল্যান্ড সিরিজে। দলের বাইরে কী হচ্ছে সেদিকে নয়। আমরা যদি বাইরের জিনিসগুলিকে নিয়ে ভাবতে শুরু করি, তাহলে আমাদের পারফরম্যান্সের মান খারাপ হবে। যা মোটেই কাম্য নয়।’


-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷