ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শততম টেস্টে ওয়ার্নারের ডাবলে বড় লিড অজিদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২ ০২:০১

ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে চোট পেলেন ওয়ার্নার। গেটি ইমেজ ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে চোট পেলেন ওয়ার্নার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ টেস্টে নিজের ২৫তম সেঞ্চুরির জন্য দীর্ঘ দুই বছর অপেক্ষা করতে হয়েছে অজি ওপেনার ডেভিড ওয়ার্নারকে। অপেক্ষার পালা শেষ করে এমন একটা ম্যাচেই করে বসলেন সেঞ্চুরিটা, সেটা আবার বিশেষ কারণে ওয়ার্নারের জন্য হয়ে থাকবে স্মরণীয়। নিজের শততম টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি হাঁকিয়ে সেটাকে টেনে নিয়ে রুপ দিয়েছেন ডাবল সেঞ্চুরিতে। এমন কীর্তি এর আগে কখনোই করে দেখাতে পারেনি বিশ্বের আর কোন ওপেনারই।

ওয়ার্নারের ডাবল সেঞ্চুরির দিনেই, অজিরা নিয়েছে বড় লিড। তাতেই সিরিজ খোয়ানোর শঙ্কায় থাকা প্রোটিয়াদের এখন ব্যাকফুটে। দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে অজিরা ৩ উইকেট হারিয়ে তুলেছে ৩৮৬ রান। এগিয়ে ১৯৭ রানে। ডাবল সেঞ্চুরি উৎযাপন করতে গিয়ে চোট পেয়ে মাঠ ছেড়েছেন ওয়ার্নার। ১৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন স্টিভ স্মিথ।

মেলবোর্নে এদিন ৪৫ রান নিয়ে দিন শুরু করে অস্ট্রেলিয়া। দিনের শুরুতেই আগের দিনের অপরাজিত থাকা মার্নাস ল্যাবুশেনের উইকেট হারায় অজিরা। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন দুই অভিজ্ঞ ব্যাটার ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। এই দু'জনের ব্যাটে চড়ে বড় সংগ্রহের পথেই হাঁটে অস্ট্রেলিয়া। 

দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনই৷ এরপর হাফ সেঞ্চুরিকে টেনে শতকে নিয়ে যান শততম টেস্ট খেলতে নামা ওয়ার্নার। অন্যপ্রান্তে স্মিথও ছুটছিলেন ওয়ার্নারের সঙ্গে পাল্লা দিয়ে। শতক হাঁকানো ওয়ার্নার এরপর দ্রুত তুলতে থাকেন রান। খেলেন ‘দেড় শ’ রানের ইনিংস। এদিকে শতকের দারপ্রান্তে পৌঁছে যান স্মিথ।

যদিও শতক ছোঁয়া থেকে মাত্র ১৫ রান দূরে থাকতেই সাজঘরে ফিরে যান স্মিথ। নরকিয়ার শিকার হয়ে স্মিথ ফিরেন ৮৫ রান করে। এরপর রেকর্ডবুকে নাম তুলেই ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন ওয়ার্নার। সঙ্গে নাম তুলে ফেলেন ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুটের সঙ্গেও।

নিজের শততম টেস্টে রুটের পর দ্বিতীয় ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়েন ওয়ার্নার। অবশ্য শতক হাঁকিয়ে নিজের ট্রেডমার্ক সেলিব্রেশন করতে গিয়েই আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ওয়ার্নারের পরপরই ক্যামেরুন গ্রিনও মাঠ ছাড়েন চোট নিয়ে। এরপর অ্যালেক্স ক্যারিকে নিয়ে দিনের বাকিটা সময় কাটিয়ে দেন ট্রাভিস হেড। 

দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে অজিরা বোর্ডে তুলেছে ৩ উইকেট হারিয়ে ৩৮৬ রান। ১৬ চার ও ২ ছক্কায় ২০০ রান করে রিটায়ার্ড হার্ট হয়েছেন ওয়ার্নার। ৪৮ রানে অপরাজিত আছেন হেড। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷