ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা দায়িত্ব ছাড়ছেন বাউচার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২ ২০:১২

মার্ক বাউচার। ছবি সংগৃহীত মার্ক বাউচার। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপ শেষে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়ছেন মার্ক বাউচার। এক বিবৃতিতে দেশটির ক্রিকেট বোর্ড বিষয়টি নিশ্চিত করেছে। জাতীয় দলের বাইরে অন্য কিছুতে এই কোচের আগ্রহ রয়েছে বলে জানানো হয়েছে। 

 

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী ফোলেটসি মোসেকি বলেছেন, ‘আমরা খুব বিস্মিত এবং হতবাক। তিনি আমাদের বলেছেন যে তার অন্য কিছুতে আগ্রহ আছে এবং সেই সুযোগ নিতে চান। কিন্তু আমরা খুশি যে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার সঙ্গে থাকবেন।’

 

আগামী বছর পর্যন্ত বাউচারের সাথে চুক্তি ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের। ২০১৯ সালে দায়িত্ব নেওয়ার পর থেকে দেখেছেন সফলতার মুখও, বিশেষ করে টেস্ট ও টি-টুয়েন্টি ক্রিকেটে। চলতি বছরের শুরুতে ভারতের বিপক্ষে ঘরের মাঠে ২-১ ব্যবধানে জয় ছাড়াও জিতেছে মোট ১১ টি ম্যাচ। 

 

বাউচারের অধীনে ওয়ানডে ক্রিকেটে সুবিধা করতে পারেনি দলটি। বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট তালিকায় রয়েছে তলানীতে। আগামীবছর অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে সরাসরি খেলা নিয়ে জেগেছে শঙ্কা। 

গণমাধ্যম সূত্রে জানা গেছে, বাউচার নতুন দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি প্রতিযোগিতায় এমআই কেপ টাউনের প্রধান কোচ হতে চান। দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর অব ক্রিকেট এনোচ এনকুয়ে শিগগিরই নতুন কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করবেন। বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ করা হবে। তারপর স্থায়ীভাবে কাউকে দায়িত্ব দেওয়া হবে।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷