ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সাফল্যের কৃতিত্ব কোচ-অধিনায়ককে দিলেন ভারতীয় অলরাউন্ডার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ আগস্ট ২০২২ ০১:২৯

ভারতীয় কোচ ও অধিনায়ক। ছবি সংগৃহীত ভারতীয় কোচ ও অধিনায়ক। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আইসিসির দেওয়া সূচিতে প্রায় দেশের ক্রিকেটাররাই পরিশ্রান্ত। বেশকয়েকটি দেশ যখন রোটেশন পদ্ধতি চালুর পরিকল্পনা করছে তখন এই পদ্ধতিতে সফলতা পাচ্ছে ভারত। এই সাফল্যের পুরো কৃতিত্বই কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মাকে দিচ্ছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

 

রাহুল দ্রাবিড় কোচ হিসেবে নিয়োগ পাওয়ার খেলোয়াড়দের মানসিক স্বাস্থের দিকে ভালোভাবেই নজড় দিয়েছেন। তার কথাতেই দলে নিয়োগ দেওয়া হয়েছে একজন মনোবিদ। এছাড়াও সময়ের ব্যবধানে সব খেলোয়াড়রা বিশ্রাম পাচ্ছেন।এই বিশ্রাম ব্যবস্থার কারনেই গত সাত মাসে সাত অধিনায়ক পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। 

হার্দিক বলেন, 'তারা যেভাবে দলটাকে একত্রিত করে রেখেছে, এর পুরো কৃতিত্ব রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়ের। নিশ্চিতভাবেই এটা খেলোয়াড়দের মধ্যে ইতিবাচক মানসিকতা নিয়ে আসে এবং একই সময়ে খেলোয়াড়রা নিরাপদ বোধ করছে, নিশ্চিতভাবেই তারা যথেষ্ট সুযোগ পাচ্ছে।'

আরও পড়ুনঃ চোটের সমাধানে সোহানকে সিঙ্গাপুর পাঠাচ্ছে বিসিবি

হার্দিক আরও বলেন, 'আমি সবসময় দায়িত্ব উপভোগ করেছি এবং এটা আমার খেলায় আরও সুবিধা যোগ করেছে। কারণ এটা আমাকে আরও ভাবতে বাধ্য করে এবং যখন আমি বেশি চিন্তা করি তখন ক্রিকেটের মূল্য আরও বেশি উপলব্ধি করতে পারি।'

কিছুদিন আগে আয়ারল্যান্ড সফরে দুটি টি-টোয়েন্টি খেলেছিল ভারত। সেই সফরে ভারতের অধিনায়ক ছিলেন হার্দিক। বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে রোহিতের সহকারী হিসেবে আছেন তিনি। অন্যদের অনুপস্থিতিতে এই দায়িত্বকে 'সুযোগ' হিসেবেই দেখছেন এই অলরাউন্ডার।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷