ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

পুলিশের ডিএসপি শাহিন আফ্রিদি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ জুলাই ২০২২ ২০:১৬

শাহিন আফ্রিদি । ছবি সংগৃহীত শাহিন আফ্রিদি । ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ  বর্তমান ক্রিকেট বিশ্বে যে কয়েকজন কার্যকর ফাস্ট বোলার রয়েছে তাদের মধ্যে একজন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। কারও মতে সবার সেরা এই বাঁহাতি পেসার। তবে ক্রিকেটের বাইরে নতুন এক পরিচয় হলো এই বোলারের। দেশটির খাইবার পাখতুন পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট (ডিএসপি) এখন। যদিও পদবিটা সম্মানসূচক।

 

খাইবার পাখতুন অঞ্চলের পুলিশের শুভেচ্ছাদূত হিসেবে গতকাল শাহিন আফ্রিদিকে পরিচয় করিয়ে দেওয়া হয়েছে। এ উপলক্ষে একটি বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। পুলিশের পোশাকে এই পেসারকে হাজির করা হয়েছে। ইন্সপেক্টর জেনারেল মোয়াজ্জাম জাহ আনসানি তাঁকে সম্মানসূচক ব্যাজ পরিয়ে দিয়েছেন।

আরও পড়ুনঃ ভারতের সর্বনাশ, পাকিস্তানের পৌষমাস

পুলিশকে কুর্নিশ জানিয়ে শাহিন বলেছেন, তাঁর বাবা পুলিশের প্রতিনিধিত্ব করেছেন। তাঁর ভাইও এখন পুলিশে কাজ করছেন। একজন পুলিশের কাজ কত কঠিন, সেটা জানা আছে তাঁর।

উল্লেখ্য’ শাহিন আফ্রিদি পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ২৪টি টেস্ট। সেখানে ২৫.০৮ গড়ে তিনি উইকেট নিয়েছেন ৯৫টি। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে ইনিংসে তার সেরা বোলিং ৫১ রানে ৬ উইকেট, আর ম্যাচে ৯৪ রানে ১০ উইকেট শিকারের কীর্তি আছে তার। ওয়ানডে ফরম্যাটে তিনি ম্যাচ খেলেছেন ৩২টি। উইকেট নিয়েছেন ৬২টি। এই সংস্করণে ৩৫ রানের বিনিময়ে ৬ উইকেট শিকারের কৃতিত্ব আছে তার। ৪০টি টি-টোয়েন্টি খেলে শাহিন উইকেট নিয়েছেন ৪৭টি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷