ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ভারতের সর্বনাশ, পাকিস্তানের পৌষমাস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ জুলাই ২০২২ ১৯:৫৯

টেস্ট চ্যাম্পিয়নশিপ। ছবি সংগৃহীত টেস্ট চ্যাম্পিয়নশিপ। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ এজবাস্টন টেস্টে জো রুট ও জনি বেয়ারস্টোর কাছে একপ্রকার অসহায় হয়েছে ভারতীয় বোলাররা। এই দুই ডানহাতি ব্যাটারের ব্যাটিংয়ে স্বাগতিকদের জয় সাত উইকেটে। 

নিজেদের প্রথম ইনিংসে ৪১৬ রান করা ভারত বল হাতে দারুণ করেছিল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিনে। অবশ্য লিড নিয়েও দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় অল্প রানেই। টেস্ট হারার পর দুইটি দুঃসংবাদ পেয়েছে ভারতীয় দল। 

প্রথমটি হলো স্লো ওভাররেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা। অপরটি নিয়ম অনুযায়ী কাটা পড়েছে চ্যাম্পিয়নশিপের দুটি মূল্যবান পয়েন্ট।

ভারতের এমন খারাপ সময়ে অবশ্য লাভ হয়েছে পাকিস্তানের। দুই পয়েন্ট হারানোর পর পয়েন্ট টেবিল থেকে নিচে নেমে এসেছে ভারত। যার কল্যাণে ভারতকে টপকিয়ে একধাপ উপরে উঠেছে বাবর আজমের দলটি। ভারতের বর্তমান অবস্থান চার অপরদিকে পাকিস্তানের তিন। 

আরও পড়ুনঃ টেস্ট ক্রিকেটকে নবজীবন দিতে চায় বেন স্টোকস

এজবাস্টন টেস্টে নির্ধারিত সময়ে দুই ওভার পিছিয়ে ছিল ভারত।আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বিধিতে অনুচ্ছেদ ১৬.১১.২ অনুযায়ী, প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য একটি করে পয়েন্ট কাটা যাবে। সেই হিসেবে ভারতের দুই ওভারে দুটি পয়েন্ট কাটা গেছে।

ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক জাসপ্রিত বুমরাহ দোষ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন। ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক জাসপ্রিত বুমরাহ দোষ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন, তাই নতুন করে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷