ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

এজবাস্টন টেস্টে ভারতকে নেতৃত্ব দিবেন বুমরাহ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ জুন ২০২২ ০৬:৫৬

কপিল দেবের পর দ্বিতীয় পেসার হিসেবে ভারতীয় টেস্ট দলকে নেতৃত্ব দিবেন বুমরাহ। ফাইল ছবি কপিল দেবের পর দ্বিতীয় পেসার হিসেবে ভারতীয় টেস্ট দলকে নেতৃত্ব দিবেন বুমরাহ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ এজবাস্টনে শুক্রবার থেকে (১জুলাই) শুরু হবে স্বাগতিক ইংল্যান্ড ও ভার‍তের মধ্যকার অবশিষ্ট পঞ্চম ও শেষ টেস্ট। মাঝে একদিন সময় বাকি থাকলেও, নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে পাচ্ছে না ভারত। করোনা আক্রান্ত হয়ে এই ওপেনার রয়েছেন আইসোলেশনে। এদিকে গুঞ্জন উঠেছে এজবাস্টনে ভারতকে নেতৃত্ব দিবেন পেসার জাসপ্রিত বুমরাহ।

দলের নিয়মিত টেস্ট অধিনায়কের বদলে নেতৃত্ব দিবেন বুমরাহ, এমন খবর চাউর হয়েছে ভারতের শীর্ষস্থানীয় সব সংবাদমাধ্যমগুলোতে। করোনা আক্রান্ত রোহিতের সঙ্গে, চোটের কারণে দলে নেই তাঁর ডেপুটি কেএল রাহুলও। তাই দুই তারকার অনুপস্থিতিতে বুমরাহ কাঁধেই উঠছে গুরু দায়িত্ব। এদিকে গুঞ্জনকে সত্যি করে এজবাস্টনে যদি টস করতে নেমে পড়েন বুমরাহ, তাহলে ভারতের ৩৬তম টেস্ট অধিনায়ক হবেন তিনি।

এদিকে সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া সাক্ষাৎকারে বিসিসিআই-এর এক শীর্ষ কর্তা বলেন, ‘শুক্রবার (১ জুলাই) থেকে শুরু হতে চলা টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। এখনও আইসোলেশনে রোহিত। লোকেশ রাহুলের অনুপস্থিতিতে সহ-অধিনায়ক হিসাবে থাকা জাসপ্রীত বুমরাহ দলকে নেতৃত্ব দিবেন।’

চলতি বছরে এখন পর্যন্ত সব ফরম্যাটে ভারতীয় দল খেলেছে ভিন্ন ভিন্ন পাঁচ অধিনায়কের অধীনে। বুমরাহ ভারতীয় দলের অধিনায়ক হিসেবে মাঠে নামলে বনে যাবেন চলতি বছর ভারতকে নেতৃত্ব দেওয়া ষষ্ঠ ক্রিকেটার। তাতেই বিরল এক রেকর্ড গড়ে ফেলবেন এই পেসার। এর আগে ১৯৫৯ সালে সর্বোচ্চ পাঁচ অধিনায়কের নেতৃত্বে খেলেছিল ভারত।

উল্লেখ্য এজবাস্টনে অধিনায়ক হিসেবে বুমরাহ'র অভিষেক হলে, ৩৫ বছর ও দ্বিতীয় পেসার হিসেবে ভারতীয় টেস্ট দলকে নেতৃত্ব দিবেন তিনি। এর আগে প্রথম ও একমাত্র পেসার হিসেবে ভারতীয় টেস্ট দলকে নেতৃত্ব দিয়েছেন কপিল দেব। গুঞ্জন সত্য হলে কখনোই অধিনায়কত্ব না করা বুমরাহ, প্রথমবারের মতো পেয়ে যাবেন অধিনায়কত্বের স্বাদও।  

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷