ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

হ্যাজেলউডের দাপটের পর ওয়ার্নার-ফিঞ্চে বিধস্ত শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জুন ২০২২ ১০:৩৭

১৩৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে লঙ্কানদের হারালেন ফিঞ্চ-ওয়ার্নার। ছবি: গেটি ইমেজ ১৩৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে লঙ্কানদের হারালেন ফিঞ্চ-ওয়ার্নার। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ কলম্বোয় এক পশলা বৃষ্টির বাধা উপেক্ষা করে, ওয়ার্নার-ফিঞ্চ ঝড়ে রীতিমতো বিধ্বস্ত হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। প্রেমাদাসায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের হার ১০ উইকেটের। ব্যাটে-বলে দাপট দেখিয়ে সিরিজে এগিয়ে গেল সফরকারী অস্ট্রেলিয়া। 

কলম্বোয় এদিন দুর্দান্ত শুরুর পরও, শেষ দিকে এসে খেই হারিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। আর তাতেই মাত্র ২৮ রানে ৯ উইকেট হারায় তারা। ফলে আগে ব্যাট করে সংগ্রহ গড়ে মাত্র ১২৮ রানের। জবাবে অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার ঝড়ে মাত্র ১৪ ওভারেই তা টপকে যায় সফরকারী অস্ট্রেলিয়া। 

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে, দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা করে স্বাগতিক শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতেই প্রাথুম নিশানকা ও গুনাথিলাকা মিলে যোগ করেন ৩৯ রান। দুর্দান্ত শুরু করা গুনাথিলাকা ব্যাক্তিগত ২৬ রানে ফিরলে ভাঙে এই জুটি। এরপর দলকে বড় সংগ্রহের স্বপ্ন দেখায় নিশানকা ও আসালাঙ্কার জুটি। দ্বিতীয় উইকেটে দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জুটি। 

দলীয় ১০০ রানের মাথায় ওপেনার প্রাথুম নিশানকার বিদায়ে ভাঙে ৬১ রানের জুটি। ৩১ বলে ৩৬ রান করে স্টার্কের শিকার হয়ে ফিরেন এই ওপেনার। এরপরেই ধস নামে লঙ্কান শিবিরে। জস হ্যাজেলউডের এক ওভারেই সাজঘরে ফিরেন কুশল মেন্ডিস (১), ভানুকা রাজাপাকসে (০) ও অধিনায়ক দাসুন শানাকা (০)। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১২৮ রানেই গুটিয়ে যায় তাঁরা। দলীয় সর্বোচ্চ ৩৮ রান করে রান আউটে কাটা পড়েন চারিত্রা আসালাঙ্কা। ১৫ রান আসে হাসারাঙ্গার ব্যাট থেকে। অস্ট্রেলিয়ার পক্ষে চার উইকেট নেন জস হ্যাজেলউড। মিচেল স্টার্কের শিকার তিনটি উইকেট। 

মামুলি টার্গেট তাড়া করতে নেমে, দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ অজিদের ঝড়ো শুরু এনে দেন উদ্বোধনী জুটিতে এই দু'জন দলকে রাখেন জয়ের কক্ষপথে। দুজন মিলে গড়েন আনবিটেন শতাধিক রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন ডেভিড ওয়ার্নার। অজিদের দলীয় সংগ্রহ ১০০ পার হতেই ম্যাচে হানা দেয় বৃষ্টি। তাতেই প্রায় ঘণ্টা খানেক বন্ধ থাকে খেলা।

এরপর বৃষ্টি থামলে ফের ঝড় তোলেন ফিঞ্চ। তুলে নেন হাফ সেঞ্চুরি। শেষ পর্যন্ত অজিদের উদ্বোধনী জুটিই আর ভাঙতে পারেনি লঙ্কান বোলাররা। আর তাতেই হেসেখেলে জয় তুলে নেন সফরকারীরা। অস্ট্রেলিয়ার পক্ষে ৪০ বলে ৬১ রানের (৪টি চার ও ৪টি ছক্কা) অপরাজিত ইনিংস খেলেন অ্যারন ফিঞ্চ ৪৪ বলে ঝড়ো ৭০ রানে (৯ চারে) অপরাজিত থাকেন ডেভিড ওয়ার্নার। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷