ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জৈব সুরক্ষা বলয় থাকছে না ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ মে ২০২২ ০১:১৬

ভারত ও দক্ষিণ আফ্রিকা৷ ছবি সংগ্রহীত ভারত ও দক্ষিণ আফ্রিকা৷ ছবি সংগ্রহীত

নট আউট ডেস্ক: ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জৈব সুরক্ষা বলয় থাকছে না। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ'র বরাত দিয়ে এমন সংবাদ প্রকাশ করেছে জনপ্রিয় ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।

সমগ্র বিশ্বে করোনা আঘাত হানার পর ভারতে এবারই প্রথমবার একটি আন্তজাতিক সিরিজ হতে যাচ্ছে, যেখানে থাকছে না জৈব সুরক্ষা বলয়। মূলত ক্রিকেটারদের মানসিক ক্লান্তির কথা বিবেচনা করেই আসন্ন এই সিরিজে জৈব সুরক্ষা বলয় রাখা হচ্ছে না।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ভিন্ন রকমের জৈব সুরক্ষা বলয় রাখছে সংশ্লিষ্টরা। যেখানে তিন দিনের কোয়ারেন্টিন শেষ করে বলয়ে প্রবেশ করে ক্রিকেটাররা। শুধুমাত্র দিল্লি ক্যাপিটালস ছাড়া অন্য কোনো দলের ক্রিকেটার বা স্টাফদের করোনায় আক্রান্ত হতে দেখা যায়নি এবার।


আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৯ মে। কোভিড-১৯ দিক বিবেচনায় সফলভাবেই শেষ হতে চলেছে এবারের আইপিএল। সবকিছু মিলিয়ে ঘরের মাঠে অনুষ্ঠেয় ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে তাই জৈব সুরক্ষা বলয় না রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। তবে সব ক্রিকেটারকে নিয়মিতই করোনা পরীক্ষা করানো হবে।

ইতোমধ্যেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টির জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি ও জসপ্রিত বুমরাহদের। এই সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল।

সংক্ষিপ্ত এই ফরম্যাটের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন উমরান মালিক ও আর্শদীপ সিং। দলে ফিরেছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার দীনেশ কার্তিক।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷