ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

টেস্ট দলে ফিরছেন মঈন-রশিদ!

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২২ ২০:০০

ইংল্যান্ডের দুই মুসলিম ক্রিকেটার৷ ছবি সংগৃহীত ইংল্যান্ডের দুই মুসলিম ক্রিকেটার৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: প্রায় সাড়ে ৩ বছর ধরে টেস্ট না খেলা আদিল রশিদ আনুষ্ঠানিকভাবে টেস্ট দলকে বিদায় বলেননি। তবে দলে তার অবদান রাখার সুযোগ কম মনে করায় একসময় লাল বলের ক্রিকেট ছেড়ে দেন। ২০১৯ সালের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্রিজটাউন টেস্ট ছিল লাল বলে তার শেষ ম্যাচ।

অন্যদিকে ঠিকভাবে ব্যবহার হচ্ছে না এমন অভিযোগ তুলে মঈন গত সেপ্টেম্বরে টেস্ট ও লাল বলের ক্রিকেটকে চিরতরে বিদায় বলেন। তবে ব্রেন্ডন ম্যাককালাম টেস্ট কোচ হওয়ার পর দুই ক্রিকেটারকেই ফেরানোর চেষ্টা করছেন।


ব্রিটিশ গণমাধ্যম দাবি করেছে, মঈনের সাথে ইতোমধ্যে ম্যাককালামের কথা হয়েছে। মঈন জানিয়েছেন, তিনি প্রয়োজন অনুযায়ী অবসর ভেঙে টেস্ট দলকে সার্ভিস দিতে প্রস্তুত। সেই সাথে ফিরিয়ে আনতে চান বন্ধু রশিদকেও। শুধু তা-ই নয়, ম্যাককালাম ফেরাতে চাইছেন জস বাটলারকেও। এছাড়া লিয়াম লিভিংস্টোনকেও লাল বলের দায়িত্ব দিতে চান তিনি।

সাম্প্রতিক সময়ে ইংল্যান্ড টেস্ট দলের ভরাডুবিতে চাকরি হারান ক্রিস সিলভারউড। এরপর লাল ও সাদা বলের জন্য পৃথক কোচ নিয়োগ দিয়েছে ইসিবি। এর মধ্যে ম্যাককালাম পেয়েছেন লাল বলের দায়িত্ব। কাজ শুরু করেই ম্যাককালাম দলে ফিরিয়েছেন জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে। ঘুরে দাঁড়ানোর জন্য দলে আরও পরিবর্তন আনতে চান ম্যাককালাম।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷