ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজনৈতিক অস্থিরতায় বদলে গেলো পাকিস্তান- উইন্ডিজ সিরিজের ভেন্যু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মে ২০২২ ০০:৪৭

পাকিস্তান সরকারের নির্দেশে পরিবর্তন আসছে ভেন্যুতে৷ ছবি সংগৃহীত পাকিস্তান সরকারের নির্দেশে পরিবর্তন আসছে ভেন্যুতে৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের ভেন্যু হিসেবে রাওয়ালপিন্ডিকে বেছে নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে রাজনৈতিক অস্থিরতার কারণে এবার ভেন্যু বদলের সিদ্ধান্ত নিয়েছে তারা।

পিসিবির এক সূত্রের বরাত দিয়ে দ্য নিউজ জানিয়েছে, ক্যারিবিয়ানদের বিপক্ষে ঘরের মাঠের এই সিরিজ রাওয়ালপিন্ডি থেকে সরিয়ে মুলতানে নিয়ে যাওয়া হবে। শীঘ্রই এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিবে পিসিবি।

মূলত পাকিস্তান সরকারের নির্দেশেই আসন্ন এই সিরিজ নিয়ে এমন সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। মুলতানে সিরিজ আয়োজনের প্রস্তুতি সাড়তে শীঘ্রই কতৃপক্ষের সঙ্গে আলোচনা করবে দেশটির ক্রিকেট বোর্ড। এই সিরিজে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে।


এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে পিসিবি। চোট কাটিয়ে ১৬ সদস্যের এই দলে ফিরেছেন শাদাব খান। সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে পাকিস্তানের দলে ছিলেন না শাদাব। তবে ক্যারিবিয়ানদের বিপক্ষে ঘরের মাঠের এই সিরিজে এবার পুরো ফিট হয়েই দলে ফিরেছেন পাকিস্তানের সহ অধিনায়ক।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজে থাকছে না কোনো জৈবসুরক্ষা বলয় কিংবা ম্যানেজ ইভেন্ট এনভায়োরনমেন্ট। তাই অস্ট্রেলিয়া সিরিজে ২১ সদস্যের স্কোয়াড দিলেও এবার তা ১৬ সদস্যে নামিয়ে এনেছে পিসিবি।

আগামী ৮ জুন প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১০ ও ১২ জুন। তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷