ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

উইন্ডিজ সিরিজের দল ঘোষণা পাকিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ মে ২০২২ ০৫:৪০

পাকিস্তান ক্রিকেট। ফাইল ছবি পাকিস্তান ক্রিকেট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আসন্ন এই সিরিজে বাদ পড়েছেন অস্ট্রেলিয়া সিরিজের দলে থাকা একাধিক তারকা ক্রিকেটার। এদিকে দলে ফিরেছেন শাদাব খান। চোটের কারণে এই অলরাউন্ডার মিস করেছিলেন অস্ট্রেলিয়া সিরিজ। দলে ফিরেছেন আরেক অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজও।

শাদাব-নওয়াজরা দলে ফিরলেও বাদ পড়েছেন! আসিফ আফ্রিদি, আসিফ আলী, হায়দার আলী ও উসমান কাদির। বায়ো-বাবলের আওতাধীন এই সিরিজ না হওয়ায়, কপাল পুড়েছে তাঁদের। তাই স্কোয়াডে সদস্য সংখ্যাও ২১ থেকে কমে দাঁড়িয়েছে ১৬ তে। এছাড়া সাইনাসিসের জন্য অস্ত্রোপচার প্রয়োজন হবে সৌদ শাকিলের, তাই ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিবেচনা করা হয়নি এই অলরাউন্ডারকে। 

বাবর আজমের নেতৃত্বাধীন দলে রয়েছেন সম্ভাব্য সব তারকা ক্রিকেটারই। আসন্ন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ মাথায় রেখেই, পূর্ণ পয়েন্ট আদায় করে নিতেই শক্তিশালী দলই গঠন করেছে পিসিবি।

উল্লেখ্য, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে জুনের প্রথম সপ্তাহে পাকিস্তানে উড়াল দিবে ওয়েস্ট ইন্ডিজ দল। আগামী ৮, ১০ ও ১২ জুন রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজ শেষ করেই দেশে ফিরে, ঘরের মাটিতে বাংলাদেশকে আতিথ্য দিবে ওয়েস্ট ইন্ডিজ দল

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আবদুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, হাসান আলী, ইফতিখার আহমেদ, ইমাম-উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি ও জাহিদ মাহমুদ।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷