ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ইংল্যান্ডের টেস্ট দলে ফিরলেন অ্যান্ডারসন-ব্রড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ মে ২০২২ ০৭:৩৬

নিউজিল্যান্ড সিরিজের দলে ফিরলেন অভিজ্ঞ এই দুই পেসার। ফাইল ছবি নিউজিল্যান্ড সিরিজের দলে ফিরলেন অভিজ্ঞ এই দুই পেসার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি বছরের শুরুর দিকে অ্যাশেজে ভরাডুবির পর ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছিলেন দলের দুই অভিজ্ঞ পেসার জিমি অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলেও ছিলেন না এই দু'জন। অবশেষে নানা নাটকীয়তার পর ফের এই দুই পেসারকে দলে ফিরিয়েছে ইংলিশরা।

আগামী ২জুন থেকে লর্ডসে শুরু হচ্ছে স্বাগতিক ও ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ঘরের মাটির আসন্ন এই সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ১৩জনের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যেখানে দলে রাখা হয়েছে কিংবদন্তি ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে।

অধিনায়ক হিসেবে রুটের পদত্যাগের পর, ইংল্যান্ড টেস্ট দলের দায়িত্ব পেয়েছেন বেন স্টোকস। দায়িত্ব পেয়েই এই ইংলিশ তারকা ইঙ্গিত দিয়েছিলেন নিউজিল্যান্ড সিরিজেই ফিরছেন এই অভিজ্ঞ এই পেসার। দলে একঝাঁক তারকা পেসারের ইনজুরি সেই সুযোগটা বাড়িয়ে দেয় আরও। অবশেষে বাদ পড়া এই দুই পেসারের ফের প্রত্যাবর্তন হতে যাচ্ছে দলে।

এদিকে এই দুই পেসার দলে ফেরার পাশাপাশি, ইংল্যান্ড দলে রয়েছে একাধিক নতুন মুখ। কাউন্টিতে ভালো খেলার পুরষ্কার পাচ্ছেন ইয়র্কশায়ারের হয়ে খেলা হ্যারি ব্রুক ও ডারহামের ম্যাথু পটস। দু'জনই প্রথমবারের মতো ডাক পেয়েছেন ইংল্যান্ড দলে।

প্রথম দুই টেস্টের ইংল্যান্ড দল : বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোনাথন বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাওলি, বেন ফোকস, জ্যাক লিচ, অ্যালেক্স লিস, ক্রেইগ ওভারটন, ম্যাথিউ পটস, অলি পোপ ও জো রুট।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷