ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ইসিবি প্রধান নির্বাহী হ্যারিসনের পদত্যাগ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৮ মে ২০২২ ০৭:৪৩

টম হ্যারিসন ৷ ছবি সংগৃহীত টম হ্যারিসন ৷ ছবি সংগৃহীত

সাত বছরেরও বেশি সময় কাজ করার পর ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ালেন টম হ্যারিসন। তিনি দায়িত্ব ছাড়বেন আগামী মাসে। তার উত্তরসূরি না পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের নারী ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর ক্লেয়ার কন্নর ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী হবেন।

ক্রিকেটের সমস্ত স্তরে রেকর্ড পরিমাণ বিনিয়োগের তত্ত্বাবধান করেছেন হ্যারিসন। সাদা বলের ক্রিকেটে পরিবর্তন আনাতেও ভূমিকা রাখেন তিনি, যা তাদের ২০১৯ সালের বিশ্বকাপ জেতাতে অবদান রাখে। এছাড়া করোনার কারণে ক্রিকেট যখন অভাবনীয় আর্থিক চ্যালেঞ্জের মুখে, তখন ইসিবিকে দারুণভাবে নেতৃত্ব দেন এবং ২০২০ সালের জুলাইয়ে প্রথম খেলা হিসেবে ক্রিকেটকে আন্তর্জাতিক সূচিতে প্রত্যাবর্তনে অবদান রাখেন।


কিন্তু ইয়র্কশায়ার বর্ণবাদ কেলেঙ্কারি সামাল দিতে না পারায় ইংলিশ ক্রিকেটের একাংশ তার বিরুদ্ধে পদত্যাগের দাবি জানালে বিশাল চাপে পড়েন হ্যারিসন।

তাছাড়া সম্প্রতি টেস্টে বিব্রতকর পরিস্থিতির কারণে ইংল্যান্ডের ক্রিকেটে পরিবর্তনের যে হাওয়া লেগেছিল, তারই রেশ পড়ল তার চাকরিতেও। জো রুটের পদত্যাগে টেস্ট দলের অধিনায়ক হয়েছেন বেন স্টোকস। ক্রিস সিলভারউডকে বরখাস্ত করে কোচ করা হয়েছে ব্রেন্ডন ম্যাককালামকে। পুরুষ টেস্ট দলের ডিরেক্টর অব ক্রিকেট অ্যাশলে জাইলসও চাকরি হারান, সেখানে আসেন রব কি। এবার চলে গেলেন হ্যারিসন।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷