ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ভারত সফরের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মে ২০২২ ০২:০৮

১৬ সদস্যের দক্ষিণ আফ্রিকা দলে নেই চমক। ফাইল ছবি ১৬ সদস্যের দক্ষিণ আফ্রিকা দলে নেই চমক। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের পর্দা নামার পরই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে আতিথ্য দিবে ভারত। সফরে ভারতের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে প্রোটিয়ারা। আসন্ন এই সফরকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। 

চোট কাটিয়ে ১৬ সদস্যের দলে ফিরেছেন পেসার অ্যানরিখ নরকিয়া। এদিকে প্রথমবারের দলে ডাক পেয়েছেন ব্যাটার ট্রিস্টান স্টাবস। বর্তমানে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএল মাতাচ্ছেন এই পেসার। এদিকে ১৬ জনের দলে নেই খুব একটা চমক। চলমান আইপিএলে খেলা ক্রিকেটারদের নিয়েই ভারত সফরের শক্তিশালী দল ঘোষণা করে প্রোটিয়ারা।

এদিকে প্রথমবার দক্ষিণ আফ্রিকা দলে ডাক পাওয়া ট্রিস্টান স্টাবসের বিস্ফোরক ব্যাটার হিসেবে বেশ সুখ্যাতি রয়েছে। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া প্রতিযোগিতা টি-টোয়েন্টি চ্যালেঞ্জের সবশেষ আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ২১ বছর বয়সী এই ব্যাটার। ওয়ারিয়র্সের হয়ে ৭ ম্যাচে প্রায় পঞ্চাশ গড়ে (৪৮.৮৩) রান তুলেন ২৯৩৷ প্রতিভার ঝলক দেখিয়ে ডাক পড়ে আইপিএলেও। ইংলিশ পেসার টাইমাল মিসলের চোটে, আসরের মাঝপথে এই প্রোটিয়াকে দলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

আগামী ৯ জুন শুরু হবে পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। ১৯ জুন পঞ্চম টি-টোয়েন্টির মধ্য দিয়ে শেষ হবে সিরিজটি। এদিকে গুঞ্জন রয়েছে আসন্ন এই সিরিজে ভারতীয় দলের দুই তারকা রোহিত শর্মা ও বিরাট কোহলি থাকবেন বিশ্রামে। 

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রেজা হেনড্রিক্স, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, অ্যানরিখ নরকিয়া, ওয়েন পার্নেল, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, ট্রিস্টান স্টাবস, রাসি ভ্যান ডার ডুসেন ও মার্কো জানসেন।

ভারত ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজের সূচিঃ 

১ম টি-টোয়েন্টি ম্যাচ, ৯ জুন।

২য় টি-টোয়েন্টি ম্যাচ, ১২ জুন।

৩য় টি-টোয়েন্টি ম্যাচ, ১৪ জুন।

৪র্থ টি-টোয়েন্টি ম্যাচ, ১৭ জুন।

পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ, ১৯জুন।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷