ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কপাল পোড়া নিশাম, সুখবর পেলেন রেকর্ডবয় এজাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ মে ২০২২ ২১:০৬

কিউই বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন জিমি নিশাম। ফাইল ছবি কিউই বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন জিমি নিশাম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন তারকা অলরাউন্ডার জিমি নিশাম। ২০২২-২৩ মৌসুমের জন্য খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। যেখানে জায়গা হয়েছে মোট ২০ ক্রিকেটারের। এদিকে নিশাম বাদ পড়লেও রেকর্ডবয় এজাজ প্যাটেল ফিরেছেন কেন্দ্রীয় চুক্তিতে। এছাড়া প্রথমবারের মতো চুক্তিবদ্ধ হয়েছেন মাইকেল ব্রেসওয়েল। 

জিমি নিশাম নিজেকে কপাল পোড়া ভাবতেই পারেন। জাতীয় দলের হয়ে খেলা সবশেষ ওয়ানডেতেও এই অলরাউন্ডার নিয়েছিলেন পাঁচ উইকেট। গত বছর মার্চে বাংলাদেশের বিপক্ষে পাঁচ উইকেট পাওয়ার পরের ম্যাচেই বাদ পড়েন দল থেকে। এরপর আর হতে পারেননি দলে নিয়মিত। এবার বাদ পড়লেন কিউইদের কেন্দ্রীয় চুক্তি থেকেই।

এদিকে কিউই টপ অর্ডার ব্যাটার মাইকেল ব্রেসওয়েলের আন্তর্জাতিক ক্যারিয়ার খুব একটা সমৃদ্ধ নয়। মাত্রই জাতীয় দলের হয়ে খেলেছেন তিনটি ওয়ানডে। আর তাতেই জায়গা করে নিলেন কিউই বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে। এদিকে গত বছর ভারত সফরে এক ইনিংসে ১০ উইকেট নিয়ে আলোড়ন ফেলে দেওয়া স্পিনার এজাজ প্যাটেলকে ফেরানো হয়েছে কেন্দ্রীয় চুক্তিতে।

কেন্দ্রীয় চুক্তি থেকে নিশাম বাদ পড়লেও, এই অলরাউন্ডারের জাতীয় দলের রাস্তা বন্ধ হয়ে যায়নি। সেই আশ্বাস দিয়েছেন দলটির হেড কোচ গ্যারি স্টেড। তিনি বলেন, ‘চুক্তিতে না থাকা মানে, নিশাম আর জাতীয় দলে খেলতে পারবে না এমন নয়। এটা কেবল ক্রিকেটারদের চুক্তির একটা অংশ, ক্রিকেটারদের ম্যাচে নির্বাচনের কোনো অংশ নয়।’

নিউজিল্যান্ডের ২০২২-২৩ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির তালিকা: টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম,লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, নিল ওয়েগনার, কেন উইলিয়ামসন ও উইল ইয়ং।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷