ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ভালো খেলার পুরষ্কার পাচ্ছেন বাবর-রিজওয়ানরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ মে ২০২২ ২০:৫৪

অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়ে পাকিস্তানের ফটোসেশান। ফাইল ছবি অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়ে পাকিস্তানের ফটোসেশান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের বর্তমান কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন ২০ জন ক্রিকেটার। আগামী মাসের (জুন) ৩০ তারিখ শেষ হচ্ছে ক্রিকেটারদের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চুক্তির মেয়াদ। এদিকে নতুন করে চুক্তির বিষয়ে ইতিমধ্যেই পাক অধিনায়ক বাবর আজম ও কোচ সাকলাইন মুস্তাকের সঙ্গে আলোচনায় বসেছে পাকিস্তান বোর্ড।

গেল বছরটায় মাঠের ক্রিকেটে দুর্দান্ত ছিল পাকিস্তান দল। বিশ্বকাপ না জিতলেও, খেলেছিল বিশ্বকাপের সেমিফাইনালে। বছর জুড়েই দাপট দেখিয়েছে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন আফ্রিদিরা। এবার সেই ভালো খেলার পুরষ্কার পেতে যাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা। বোর্ডের সঙ্গে নতুন করে কেন্দ্রীয় চুক্তিতে বেতন বাড়তে যাচ্ছে ক্রিকেটারদের। এমনটাই দাবি পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোর। 

কোচ ও অধিনায়কের সঙ্গে আলোচনা করে ক্রিকেটারদের পারিশ্রমিক ১০ শতাংশ থেকে অন্তত ২০ শতাংশ বাড়ানোর চিন্তাভাবনা করছে পাকিস্তান বোর্ড। এই নিয়ে সমঝোতায় এসেছে দুই পক্ষই। এদিকে নতুন চুক্তিতে কপাল খুলতে যাচ্ছে একাধিক ক্রিকেটারের। এছাড়া চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন একাধিক অভিজ্ঞ ক্রিকেটারও।

পাকিস্তানের নতুন কেন্দ্রীয় চুক্তিতে যোগ হতে যাচ্ছেন অলরাউন্ডার খুশদিল শাহ এবং দুই পেসার হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। গেল বছরটায় তিন জনই ছিলেন পাকিস্তান দলের নিয়মিত সদস্য। এদিকে দলে অনিয়মিত হয়ে যাওয়া, সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ এবং লেগ স্পিনার ইয়াসির শাহ বাদ পড়তে যাচ্ছেন কেন্দ্রীয় চুক্তি থেকে।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷