ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কোহলি রানে ফিরতে, রিজওয়ান করছেন প্রার্থনা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ মে ২০২২ ০২:০৮

বিরাটের বড় ভক্ত মোহাম্মদ রিজওয়ান। ফাইল ছবি বিরাটের বড় ভক্ত মোহাম্মদ রিজওয়ান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জস বাটলার, কেএল রাহুলরা যখন আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার দৌড়ে লড়ছেন। ঠিক তখন বিরাট কোহলির লড়াইটা নিজের ফর্মের সঙ্গে। আইপিএলের এক আসরে (২০১৬) সর্বোচ্চ ৯৭৬ রান করে অতিমানব হয়ে উঠা, কোহলিই কিনা নেই চলতি আইপিএলের শীর্ষ দশ রান সংগ্রাহকের তালিকাতেই।

করোনা পরবর্তীতে সময়ে ব্যাট হাতে খুব একটা রানে নেই সাবেক ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ২০১৯ সালে সবশেষ নামের পাশে কোহলি লেখাতে পেরেছিলেন শতকের নামতা। এরপর থেকেই যেন কোহলির সঙ্গে সেঞ্চুরির সম্পর্কটা হয়ে গেছে আদায় কাচ কলা। চলমান আইপিএলে বিরাট কোহলি পূর্ণ করেছেন ব্যর্থতার ষোলকলা। সবশেষ ৬ ইনিংসের মধ্যে বিরাটের গোল্ডেন ডাকের সংখ্যা তিনটি। 

কোহলির রান খরা যেমন চলছে, তেমনি ফর্মে ফিরতে কঠিন পরিশ্রমও চাচ্ছেন চালিয়ে। এদিকে কোহলি রানে ফিরতে অনেকেই দিয়েছেন সাময়িক বিশ্রামের পরামর্শ। আবার অনেকেই সমর্থন জানিয়ে কোহলিকে লড়াইয়ের অনুপ্রেরণা দিচ্ছেন। কোহলি যেখানে লড়ছেন রানে ফিরতে, ঠিক ভিন্ন চিত্র দেখা গেছে পাকিস্তানি ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে।

ক্যারিয়ারের শুরু থেকে খুব বেশি সাফল্য না পেলেও, বর্তমানে এই পাক তারকা স্বপ্নের মতো সময় পার করছেন। ২০২১ সালে এই পাকিস্তান তারকা উইলোবাজি করে গড়েছিলেন একাধিক রেকর্ড। নির্বাচিত হয়েছিলেন আইসিসির সেরা ক্রিকেটারও। এদিকে ক্রিকেটার রিজওয়ান আবার বিরাট কোহলির বড় ভক্ত। গুরুর এই দুঃসময়ে শিষ্য তাই চুপ করে বসে থাকেননি। করছেন বিরাটের রানে ফেরার প্রার্থনা। 

খুব শীঘ্রই ফর্মে ফিরবেন বিরাট কোহলি বিশ্বাস এই পাক তারকার। বিরাটকে চ্যাম্পিয়ন ক্রিকেটারের তকমা দিয়ে রিজওয়ান বলেন, পরিশ্রমী বিরাট দ্রুতই কাটিয়ে উঠবেন খারাপ সময়।

এক সাক্ষাৎকারে কোহলি প্রসঙ্গে রিজওয়ান বলেন, ‘আমি বলেছি, তিনি (বিরাট কোহলি) একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়। আমি তার জন্য প্রার্থনা করব কারণ সে কঠোর পরিশ্রমী, সে খারাপ সময় কাটিয়ে উঠবেই। কঠিন সময় আসে, আস্তে আস্তে সবকিছু সহজ হয়ে যাবে। প্রত্যেক খেলোয়াড় এর মধ্য দিয়ে যায়।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷