ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান জুনিয়র লিগে দল কিনতে আগ্রহী আফ্রিদি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২২ ২০:০৩

শাহিদ আফ্রিদি। ছবি সংগৃহীত শাহিদ আফ্রিদি। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ অতীতের মত বর্তমান সময়েও নিজেদের ভয়ঙ্কর প্রতিপক্ষ করে গড়ে তুলতে মরিয়া পাকিস্তান। পিএসএলের পর আয়োজন করতে চায় পাকিস্তান জুনিয়র ক্রিকেট লিগ। যার মাধ্যমে তরুণ খেলোয়াড়দের খুঁজে বের করবে দেশটির ক্রিকেট বোর্ড। যাতে করে ভবিষ্যত তারকা খেলোয়াড় স্বল্প সময়ে পাবে বলে বিশ্বাস পিসিবি প্রধানের। এই লিগ আয়োজনের প্রস্তুতি ইতোমধ্যেই শুরু করে দিয়েছে তারা। তারই অংশ হিসেবে ফ্র্যাঞ্চাইজি আহ্বান করেছে পিসিবি। এবার সেই লিগে দল নিতে আগ্রহ প্রকাশ করেছেন শহিদ আফিদি।

মূলত পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের পেছনে বিনিয়োগ করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার মনে করেন, এই লিগের খেলার ফলে জুনিয়র ক্রিকেটারদের দক্ষতা বাড়বে। পাশাপাশি অর্থনৈতিকভাবেও তারা উপকৃত হবে।

আফ্রিদি বলেন, 'একটি অনুর্ধ্ব-১৯ দল কিনতে আমার পরিকল্পনা আছে কারণ এটা তরুণদের জন্য উপকারী হবে। অর্থনৈতিকভাবে এবং অভিজ্ঞ ক্রিকেটারদের থেকে শেখা দুই দিক থেকেই এটা তাদের জন্য উপকারী হবে।'

পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের দক্ষতা বাড়াতেই মূলত এই লিগের আয়োজন করতে যাচ্ছে পিসিবি। এই টুর্নামেন্টে অংশ নেবে মোট ছয়টি দল। প্রথম আসরে ম্যাচ অনুষ্ঠিত হবে মোট ১৯টি।

এরই মধ্যে এই টুর্নামেন্টে দলগুলোর জন্য ফ্র্যাঞ্চাইজি আহ্বান করেছে পিসিবি। ইতোমধ্যেই মোট ২৪ টি প্রতিষ্ঠান পাকিস্তানের জুনিয়র লিগের সঙ্গে যুক্ত হতে আগ্রহ প্রকাশ করেছে। যার মধ্যে আফ্রিদির মালিকাধীন একটি ফ্র্যাঞ্চাইজিও আছে।

আগামী পহেলা অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে তরুণ ক্রিকেটারদের এই লিগ। পূর্ণাঙ্গ সূচি প্রকাশ না পেলেও জানা গেছে এক অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলবে এই আসর।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷