ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে উইন্ডিজের দল ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২ ১৯:৫৪

উইন্ডিজ ক্রিকেট দল। ছবি সংগৃহীত উইন্ডিজ ক্রিকেট দল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চলতি বছরে পাকিস্তান ও উইন্ডিজ দুই দলের রয়েছে ব্যস্তসূচি। পাকিস্তানের শ্রীলংকা সিরিজ সংক্ষিপ্ত হলেও সঠিক সময়ে পাকিস্তানে সফর করবে নিকোলাস পুরানের দল। পাকিস্তান সফরের পূর্বে দলটি মে মাসের শেষ সপ্তাহে নেদারল্যান্ডস সফর করবে। এই দুই সফরকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউসি)।

নেদারল্যান্ডস ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন কিছি কার্টি। সেন্ট মার্টিন দ্বীপের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়েস্ট ইন্ডিজ দলে সুযোগ পেয়েছেন ডানহাতি এই ব্যাটার। লিস্ট-এ ক্রিকেটে এখন পর্যন্ত ২৩টি ম্যাচ খেলেছেন কার্টি। ২৫.০৫ গড়ে করেছেন ৫০১ রান।


চলতি বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন কার্টি। সিডব্লিউসি প্রেসিডেন্টস একাদশের হয়ে খেলেছিলেন ৫৭ ও ৪৯ রানের ইনিংস। এমন পারফরম্যান্সের সুবাদেই ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন কার্টি।

এদিকে নেদারল্যান্ডস ও পাকিস্তান সফরের দলে নেই জেসন হোল্ডার, এভিন লুইস ও শিমরন হেটমায়ার। ওয়ার্কলোড ম্যানেজমেন্টের জন্য হোল্ডারকে স্কোয়াডে রাখেননি নির্বাচকরা। লুইস অবশ্য বাদ পড়েছেন ফিটনেস ইস্যুতে। প্রথমবার ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন জেডেন সিলস ও শারমন লুইস।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: নিকোলাস পুরান (অধিনায়ক), শাই হোপ, এনক্রুমাহ বোনার, শামার ব্রুকস, কিছি কার্টি, আকেল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, শারমন লুইস, কাইল মায়ার্স, অ্যান্ডারসন ফিলিপ, রভম্যান পাওয়েল, জেডেন সিলস, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷