ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জাতীয় দলে কার্তিকের প্রত্যাবর্তন সময়ের ব্যাপার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২ ০২:১৯

দিনেশ কার্তিক। ছবি সংগৃহীত দিনেশ কার্তিক। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আইপিএলের মূল উদ্দেশ্যগুলোর মধ্যে একটি তরুণ মেধাবী ক্রিকেটার খুঁজে বের করা যারা দাপটের সাথে ভবিষ্যতে ভারতীয় দলকে প্রতিনিধিত্ব করবে বিশ্বমঞ্চে। ভারতীয় ক্রিকেট বোর্ড এমন পরিকল্পনায় শতভাগ সফল তা বলার অপেক্ষা রাখেনা। তবে তরুণদের সাথে অভিজ্ঞদের কেউ যদি এমন কোন পারফরম্যান্স করে যাতে করে ৩৬ বছর বয়সে আবার জাতীয় দলের ডাক পাওয়ার সম্ভাবনা জাগে তাতে ক্ষতির কোন সুযোগ নেই। 

ভারতের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ‍উপস্থিতির কারনে দল কম্বিনেশনে খুব একটা সুযোগ হতো না দিনেশ কার্তিকের। তবে সুযোগ পেলেই তা কাজে লাগাতেও ভুল করতো না এই উইকেট রক্ষক ব্যাটার। কিছুটা ভুল সময়ে জন্ম বলে আপসোস করতেই পারেন কার্তিক ভক্তরা। মাঠের লড়াইয়ের পর বেঁছে নিয়েছিলেন ধারাভাষ্যের পথ। তবে আবার ফিরেছেন মাঠে লড়াইয়ে । যখন ফিরেছেন তখন সব আলো নিজের করে নিচ্ছেনও তিনি। 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে ফর্মের তুঙ্গে আছেন দীনেশ কার্তিক। রবিবারও সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাত্র ৮ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেছেন তিনি।এমন পারফরম্যান্সের পর অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কার্তিকের জায়গা নিয়ে কোনো শঙ্কা নেই বলেই মনে করেন মাইকেল ভন।

হায়দরাবাদের বিপক্ষে ঝড়ো ইনিংসের পর সাবেক এই ইংলিশ অধিনায়ক টুইট করে লিখেছেন, 'অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দীনেশ কার্তিকের থাকা উচিত।'


কার্তিকের এমন পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফরও। তিনি লিখেছেন, '১০ বল থাকতে সে মাঠে নামলো। এরপর সে ম্যাচের সবচেয়ে কার্যকরী ইনিংসটি খেললো। হাসলো ও মাঠ ছাড়লো। এটা দীনেশ কার্তিকই করতে পারে।'

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷