ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

টাকার ঝনঝনানিতে টেস্ট ক্রিকেট ধ্বংসের পথে!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মে ২০২২ ০৩:৫৮

ভারতীয় সাবেক তারকা যুবরাজ সিং। ছবি সংগৃহীত ভারতীয় সাবেক তারকা যুবরাজ সিং। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ক্রিকেট যাত্রার শুরুতে টেস্ট ম্যাচ মানে ছিল আলাদা অনুভূতি। তবে সময়ের সাথে সাথে সেই অনুভূতি এখন শুধুই কল্পনা। টি-টুয়েন্টি লিগে টাকা ছড়িয়ে ছিটিয়ে থাকার কারনে বর্তমান তরুণ প্রজন্ম আগ্রহী নয় পাঁচ দিনের লড়াইয়ের জন্য। ফলে বর্তমান টেস্ট ক্রিকেটে দেখা যায় না শচীন কিংবা লারার মত শৈল্পিক ব্যাটিং কিংবা ওয়াসিম-ওয়াকারদের মত ভয়ঙ্কর গতি দানব। 

ক্রিকেটে টাকার এমন রমরমা দেখে খেলাটির বাকি দুই ফরম্যাট নিয়ে বিপদের আশঙ্কা করছেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং। সম্প্রতি এক টেলিভিশন শোতে যুবরাজ বলেছেন, 'টেস্ট ক্রিকেট ধ্বংস হয়ে যাচ্ছে। তরুণ প্রজন্ম টি-টোয়েন্টি ক্রিকেটের দিকে বেশি ঝুঁকে পড়ছে। কেউ যদি টি-টোয়েন্টি ক্রিকেট খেলে ৫০ লক্ষ রুপি আয় করতে পারে, তাহলে কেন সে পাঁচ লক্ষ রুপির জন্য পাঁচ দিনের ক্রিকেট খেলতে যাবে?

আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা না থাকা ক্রিকেটাররাও আইপিএল থেকে ৭ থেকে ১০ কোটি রুপি পাচ্ছে। তাই তারা সেদিকেই যাচ্ছে। '

শুধু টেস্ট নয়, ওয়ানডে ক্রিকেট থেকেও মানুষ ধীরে ধীরে উৎসাহ হারাচ্ছে বলে মনে করেন ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটার যুবরাজ। তিনি বলেন, 'একটা টি-টোয়েন্টি ম্যাচ দেখার পর ৫০ ওভারের খেলা দেখলে মনে হয় যেন টেস্ট দেখছি। ওয়ানডে ক্রিকেটে এক ইনিংস শেষ হতে যা সময় লাগে তার চেয়ে কম সময়ে টি-টোয়েন্টির একটা ম্যাচ শেষ হয়ে যায়। তাই দর্শকরাও এখন টি-টোয়েন্টি দেখতেই বেশি পছন্দ করছে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷