ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পারফর্ম করে সমালোচকদের মুখ বন্ধ করব: হাসান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মে ২০২২ ২১:৩৬

কঠিন সময়ে অধিনায়ক বাবরের পূর্ণ সমর্থন পাচ্ছেন হাসান। ফাইল ছবি কঠিন সময়ে অধিনায়ক বাবরের পূর্ণ সমর্থন পাচ্ছেন হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বর্তমান সময়ে পাকিস্তান ক্রিকেট ত বটেই, বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেসার ভাবা হয় শাহিন শাহ আফ্রিদিকে। তিন ফরম্যাটেই পাকিস্তানের নাম্বার ওয়ান পেসার বল হাতে দাপট দেখাচ্ছেন নিয়মিতই। হালের এই পেসার নির্বাচিত হয়েছিলেন ২০২১ সালের আইসিসির বর্ষসেরা ক্রিকেটারও। নতুন বলে গতির সঙ্গে সুইংয়ের দারুণ কম্বিনেশন শাহিনের বড় শক্তির জায়গা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের গতি ও স্কিল দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন। 

বর্তমান সময়ের অন্যতম সেরা পেসার শাহিন আফ্রিদি। এর সাথে দ্বিমত করার সুযোগ নেই খুব একটা। সতীর্থ হাসান আলীও একবাক্যে মানেন সেটা। আবার এই পেসার এটাও মনে করেন, শাহিন যদি হয় পাকিস্তানের সেরা পেসার তাহলে দলের দ্বিতীয় সেরা পেসার তিনি নিজেই। অধিনায়ক বাবর আজমও তাই সবসময় এই পেসারকে দেন সমর্থন, জানিয়েছেন হাসান নিজেই।

যদিও হাসানের সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা হাসানময় নয়। তাই সমালোচদের আতশি কাঁচের নিচে এখন এই পেসার। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে অজি ব্যাটার ম্যাথু ওয়েডের ক্যাচ ছেড়ে দলকে হারিয়ে, হয়েছিলেন পাকিস্তান ভক্তদের ঘৃণার পাত্র। ঘরের মাটিতে সবশেষ অস্ট্রেলিয়া সিরিজেও ছিলেন হাসান নিজের ছায়া হয়ে। দুই টেস্টে সর্বসাকুল্যে দুই উইকেট পাওয়া হাসান, লিমিটেড ওভারের ক্রিকেটে পাননি এক উইকেটও।

নিজের পড়তি অফফর্ম অবশ্য খুব একটা ভাবাচ্ছে না হাসান আলীকে। পারফরম্যান্স দিয়েই করতে চান সমালোচকদের মুখ বন্ধ। নিজেকে লড়াকুদের সঙ্গে তুলনা করে প্রতিশ্রুতি দিয়েছেন দ্রুতই আসবেন ফিরে।

হাসান আলী বলেন, 'পারফরম্যান্স ছাড়া সমালোচকদের মুখ বন্ধ করার দ্বিতীয় কোনও উপায় নেই। ঘরের মাটিতে আমি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেভাবে উইকেট পাইনি। তার মানে এটা নয় যে শুধুমাত্র ওই পারফরম্যান্সের উপর নির্ভর করে আমার ক্যারিয়ারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমি একজন লড়াকু মানুষ, আমি কামব্যাক করবই। 

হাসান আরও বলেন, ‘আমি সব ফরম্যাটেই ভালো পারফরম্যান্স করেছি। জাতীয় দলে আমার অভিষেকের পর থেকে দলের দ্বিতীয় সেরা বোলার আমি। বাবর (বাবর আজম) জানে আমি কতটা লড়াকু ক্রিকেটার। সেই কারণে ও সবসময় আমাকে সাপোর্ট করে। প্রতি ম্যাচ অথবা সিরিজে একজন ক্রিকেটার পারফরম্যান্স করবেই এমনটা নয়। অতীতে অনেক নামী দামী ক্রিকেটারদেরও কটু কথা শুনতে হয়েছে। কঠোর পরিশ্রম করাটা আমার হাতে রয়েছে। আমি নিজের খামতিগুলো শুধরে নেওয়ার চেষ্টা করব।'

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷