ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আইসিসির এপ্রিল মাস সেরার দৌঁড়ে আফ্রিকার সাথে ওমানের লড়াই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মে ২০২২ ০৩:০০

এপ্রিল মাস সেরার তালিকায় তিন তারকা৷ ফাইল ছবি এপ্রিল মাস সেরার তালিকায় তিন তারকা৷ ফাইল ছবি

নট আউট ডেস্ক: বরাবরের মত এবারও আইসিসি প্রকাশ করেছে এপ্রিল মাসের সেরার দৌড়ে থাকা ক্রিকেটারদের নাম। এই প্রকাশিত তালিকা বাংলাদেশি ভক্তদের হতাশ করলেও অবাক করেছে অনেককেই৷ স্বাভাবিক ভাবে পুরুষ ক্যাটাগরিতে সেরার লড়াইয়ে মনোনয়ন পেয়েছেন সাউথ আফ্রিকার কেশভ মহারাজ ও সাইমন হার্মার৷ তৃতীয় খেলোয়াড় হলেন ওমানের জতিন্দর সিং।

ডারবানে সাউথ আফ্রিকা-বাংলাদেশ সিরিজের প্রথম টেস্টে মহারাজ একাই শিকার করেছিলেন সাত উইকেট। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশকে মাত্র ৫৩ রানে অলআউট করে হয়েছিলেন ম্যাচসেরা। এমনকি পোর্ট এলিজাবেথে দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতেও জ্বলে উঠথেছিলে এই স্পিনার, করেছিলেন ৮৪ রান। ফলে, এই টেস্টেও হয়েছিলেন ম্যাচসেরা, সাথে সিরিজসেরাও। আর তাতেই আইসিসির ‘মাসসেরা’ ক্রিকেটারের তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

অন্যদিকে, প্রায় ছয় বছর পরে টেস্ট ক্রিকেটে ফেরা হার্মারও ডারবানে টেস্টের প্রথম ইনিংসে অপরাজিত ৩৮ রান করার পর দুই ইনিংস মিলিয়ে নিয়েছিলেন সাত উইকেট। দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ব্যাট হাতে ২৯ রানের পাশাপাশি দুই ইনিংসেই তিনটি করে উইকেট শিকার করেন এই প্রোটিয়া।

তৃতীয় ক্রিকেটার হিসেবে তালিকায় জায়গা করে নিয়েছেন জতিন্দর। ‘আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ ২’-এর অধীনে স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বিপক্ষে ত্রিজাতি সিরিজে ৮৬.৩৩ গড়ে তিনি সংগ্রহ করেন ২৫৯ রান।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷