ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ধোনি ভাগ্যবান ক্রিকেটার: যুবরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মে ২০২২ ০২:২৬

ভারতীয় দুই তারকা ক্রিকেটার৷ ছবি সংগৃহীত ভারতীয় দুই তারকা ক্রিকেটার৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি আবার চেন্নাই সুপার কিংসের দায়িত্ব নিয়েছেন এবং দলটি অবিলম্বে রবিবার পয়লা মে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের পথে ফিরে এসেছে। ধোনি, যিনি আইপিএল ২০২২ আরম্ভের আগে রবীন্দ্র জাদেজার কাছে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন, কিন্তু ফের দলের সুবিধার জন্য নেতৃত্ব ফিরিয়ে নিয়েছিলেন।

ভারতের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন জুলাই ২০১৯-এ। ২০১৯ ওয়ান ডে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরেছিল। আন্তর্জাতিক ক্রিকেটে তার শেষ কয়েক বছরে, ধোনি তার আগের মতো ভয়ংকর ফর্মে ছিলেন না। কিন্তু অধিনায়ক বিরাট কোহলি এবং প্রধান কোচ রবি শাস্ত্রীর সমর্থন তাকে ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ হতে সাহায্য করেছিল।

ধোনির প্রাক্তন সতীর্থ এবং ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার যুবরাজ সিং বলেছেন যে ধোনি তার কেরিয়ারে সব জায়গা থেকে যে সমর্থন পেয়েছেন তা অনেক ক্রিকেটারই পান না। ‘হোম অফ হিরোস’ শোতে বক্তৃতা করতে গিয়ে, যুবরাজ বলেছিলেন যে কোচ এবং অধিনায়কের সমর্থনের জন্য ধোনি ৩৫০ টি ওয়ান ডে খেলেছেন এবং ২০১৯ বিশ্বকাপও খেলতে পেরেছেন। কিন্তু যুবরাজের মতে সকলে এমন সমর্থন পান না।

যুবরাজ নিজে গৌতম গম্ভীর, হরভজন সিং, বীরেন্দ্র সেওবাগ এবং ভিভিএস লক্ষ্মণের উদাহরণ দিয়েছেন এবং উল্লেখ করেছেন যে যখন একজন খেলোয়াড়ের জায়গা সব সময় অনিশ্চিত থাকে, তখন শীর্ষ স্তরে পারফর্ম করা কঠিন। তিনি এটাও বলেছেন যে এটি কোনও অজুহাত নয়, ২০১১ সালের পর থেকে ধোনি বাদে সকলকে এই সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়েছে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷