ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

চল্লিশোর্ধ্বদের নিয়ে বিশ্বকাপ আয়োজন করবে পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২ ০১:৫০

পাকিস্তানের সাবেক দুই তারকা আফ্রিদি ও শোয়েব। ছবি সংগৃহীত। পাকিস্তানের সাবেক দুই তারকা আফ্রিদি ও শোয়েব। ছবি সংগৃহীত।

নিউজ ডেস্কঃ আগামী বছর চল্লিশোর্ধ্ব ক্রিকেটারদের নিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান। পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের নিয়ে গড়া ‘পাকিস্তান ভেটেরান্স ক্রিকেট অ্যাফিলিয়েশনের’ (পিভিসিএ) চেয়ারম্যান ফাওয়াদ ইজাজ খান এক বিবৃতিতে জানিয়েছেন, ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত এই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

পুরো টুর্নামেন্টটি করাচির ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবং আন্তর্জাতিক ক্রিকেটের কিছু বড় নাম এই বিশ্বকাপে উপস্থিত হবে বলে আশা করা হচ্ছে। বিশ্বকাপে পাকিস্তানসহ মোট ১৪টি দলের অংশগ্রহণ করার কথা আছে। দলগুলো হলো- পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, কানাডা, মার্কিন যুক্তরাষ্ট্র, জিম্বাবুয়ে, ওয়েলস, নামিবিয়া এবং সংযুক্ত আরব আমিরাত। তবে এই টুর্নামেন্টে বাংলাদেশ অংশগ্রহণ করছে না।

পিভিসিএর তথ্য অনুযায়ী, ম্যাচগুলো প্রতি ইনিংসে ৪৫ ওভারের খেলা হবে এবং কয়েকটি দিন-রাত্রির ম্যাচ হওয়ায়ও সম্ভাবনা রয়েছে। সেমিফাইনাল এবং আল্টিমেটের সাথে পাকিস্তানের করা ম্যাচগুলো সম্প্রচার করা হবে। সেমিফাইনাল এবং ফাইনালের সাথে পাকিস্তানের ম্যাচগুলো টিভিতে সম্প্রচার করা হবে।

ফাওয়াদ মনে করেন, এই বিশ্বকাপে ফেভারিট হিসেবেই মাঠে নামবে পাকিস্তান। সেইসাথে পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ এবং ইউনিস খানের মতো সাবেক কিংবদন্তি ক্রিকেটাররা এই বিশ্বকাপে খেলবেন বলেই তাঁর বিশ্বাস।

এর আগে, সর্বপ্রথম পঞ্চাশোর্ধ্ব সাবেক খেলোয়াড়দের জন্য ২০১৮ সালে সিডনিতে ‘সিনিয়র বিশ্বকাপ’ আয়োজন করা হয়েছিল। এর দ্বিতীয় সংস্করণ ২০২০ সালে কেপটাউনে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা মহামারীর কারণে তা স্থগিত হয়ে যায়।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷