ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নেতৃত্বের পর একাদশে জায়গা হারাচ্ছেন কোহলি!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২ ০৩:১০

টানা ব্যর্থতায় দিন কাটছে কোহলির। ছবি সংগৃহীত। টানা ব্যর্থতায় দিন কাটছে কোহলির। ছবি সংগৃহীত।

নিউজ ডেস্কঃ ক্রিকেট মাঠের বাইশ গজে ব্যাট হাতে দাপট দেখানো কোহলির বর্তমান সময় মোটেও ভালো যাচ্ছে না। ব্যর্থতার দায়ে একপ্রকার জোড় করেই বাদ দেওয়া হয় জাতীয় দলের অধিনায়কত্ব থেকে। কোহলির সামনে সুযোগ ছিল আইপিএলে ভালো খেলে নেতৃত্ব হারানোর জবাব দেওয়ার। তবে তা মোটেও হয়নি। কিন্তু যা হয়েছে তা হয়তো কখনোই চায়নি কোহলি। আইপিএল ক্যারিয়ারে টানা দুই ম্যাচে প্রথমবার শুণ্য রানে আউট হয়েছে এই ব্যাটার। 

কোহলির টানা ব্যর্থতার কারনে সাবেক ও বিদেশী অনেক ক্রিকেটার বিশ্রামের পরামর্শ দিচ্ছেন কোহলিকে। তবে কোহলির খুব একটা ইচ্ছে নেই এ বিষয়ে তা বুঝিয়েছেন কোহলি। তবে এরই মধ্যে শোনা যাচ্ছে, ভারতীয় দল থেকেও বাদ পড়তে যাচ্ছেন তিনি। সম্প্রতি বোর্ডের এক নির্বাচক স্থানীয় সংবাদ মাধ্যমে বলেছেন এই কথা।

আইপিএল শেষে ভারত সফরে টি-টুয়েন্টি সিরিজ খেলতে আসবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। আসন্ন এই সিরিজে বাদ পড়ার প্রবল সম্ভাবন রয়েছে কোহলির। কোন যাত্রায় সুযোগ পাওয়ার পর ব্যর্থ হলে পরের সিরিজ অর্থাৎ আয়ার‌ল্যান্ডের বিপক্ষে বিশ্রামে পাঠানো হতে পারে কোহলিকে। বিশ্রামের নামে সাময়িক দল থেকে বাদ এটি বলার অপেক্ষা রাখে না। 

তবে দক্ষিণ আফ্রিকা-আয়ারল্যান্ড সিরিজ থেকে বিশ্রাম দিলেও ইংল্যান্ড সিরিজে যে নিশ্চিতভাবেই খেলবেন কোহলি, সেটাও জানিয়ে রাখলেন সেই নির্বাচক। বললেন, ‘বিরাটের সঙ্গে এখনও কথা হয়নি আমাদের। একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ও। তার সময় প্রয়োজন। আইপিএল শেষ হলে আমরা কথা বলব। ওর বিশ্রাম প্রয়োজন কি না সেটা জানতে চাইব। ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট খেলবে। তবে বিরাট কি চাইছে সেটার উপর সব কিছু নির্ভর করবে। আমাদের বিরাটের সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত।’

এদিকে শুধু কোহলিই নন, আরও অনেক সিনিয়র ক্রিকেটারদেরই বিশ্রাম দিতে পারে ভারত। যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, এমনকি অধিনায়ক রোহিত শর্মাদেরও বিশ্রাম দেওয়া হতে পারে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷