ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আগস্টে নেদারল্যান্ডস সফরে যাবে পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২ ০১:৪৫

নেদারল্যান্ডস ও পাকিস্তান দল। ফাইল ছবি নেদারল্যান্ডস ও পাকিস্তান দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামী আগস্টে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নেদারল্যান্ডস সফর করবে পাকিস্তান দল। আসন্ন এই সফরকে সামনে রেখে সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

আগামী ১৬ আগস্ট প্রথম ওয়ানডে দিয়ে নেদারল্যান্ডস সফর শুরু বাবর আজমদের। সফরের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৮ ও ২১ আগস্ট। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে রটারডামের ভিওসি ক্রিকেট গ্রাউন্ডে।

এর আগে এই দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজটি ২০২০ সালে হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেবার সিরিজটি স্থগিত করা হয়। এবার স্থগিত হওয়া সিরিজটি সম্পূর্ণ করতেই নেদারল্যান্ডস সফরে যাবে পাকিস্তান। সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত। 

এবারই প্রথম দুই দল কোন দ্বিপাক্ষিক সিরিজের অংশ নিতে যাচ্ছে। এর আগে দুই দল তিনটি ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল। ১৯৯৬ ও ২০০৩ বিশ্বকাপের পাশাপাশি ২০০২ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলেছিল তারা। তিনবারই পাকিস্তানের কাছে হেরেছিল ডাচরা।

আসন্ন এই সিরিজ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পরিচালক জাকির খান বলেন, ‘আমরা খুশি যে নেদারল্যান্ডসে ক্রিকেট খেলতে যাচ্ছি। সিরিজটি পুনঃনির্ধারণ হয়েছে। যা নেদারল্যান্ডস ক্রিকেটের উন্নয়নের পাশাপাশি দুটি দলের সরাসরি ২০২৩ সালের বিশ্বকাপে যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷