ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজ দেশের ক্রিকেটের দায়িত্ব ছাড়লেন স্মিথ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২ ২০:২৩

আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। ফাইল ছবি। আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। ফাইল ছবি।

২০১৯ সালের ডিসেম্বরে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) ডিরেক্টর হয়েছিলেন দেশটির সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। ২০২২ সালের মার্চে সিএসএর সঙ্গে তার চুুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। মেয়াদ শেষ হওয়ার পর তিনি চুক্তির মেয়াদ বাড়ানোর কোনো আগ্রহ দেখাননি। এমনটাই জানিয়েছেন সিএসএর প্রধান নির্বাহী ফোলেটসি মুসাকি।

স্মিথ যখন প্রোটিয়া ক্রিকেটের দায়িত্ব নেন, তখন দলটির চরম দুঃসময় চলছিল। দায়িত্ব নেওয়ার পর ইংল্যান্ড সফরের আগে মার্ক বাউচারকে প্রধান কোচ হিসেবে নিয়োগে বড় ভূমিকা রাখেন স্মিথ। পরে অভিযোগ ওঠে, লেভেল-৪-এর কোচিং যোগ্যতা না থাকার পরও এবং কোনো সাক্ষাৎকার ছাড়াই বাউচারকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে! এর পরও ২০২০ সালে স্মিথের চুক্তির মেয়াদ দুই বছর বাড়ানো হয়।

গত ৩১ মার্চ স্মিথের সঙ্গে সিএসএর চুক্তির মেয়াদ শেষ হয়েছে। এরপর কোনো পক্ষই মেয়াদ বাড়ানোর উদ্যোগ নেয়নি। মুসাকি বলেন, 'মার্চে মেয়াদ শেষ হওয়ার পর স্মিথ আর ওই পদে নেই।

এখন আমরা আরবিটরের রিপোর্টের অপেক্ষায় আছি। এরপর এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু স্মিথের চুক্তির মেয়াদ আর বাড়ানো হয়নি। শীঘ্রই নতুন ডিরেক্টর নিয়োগ দেওয়া হবে। ওই পদের জন্য যারা আবেদন করেছেন, তাদের মধ্যে স্মিথের নাম নেই। 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷