ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দল নির্বাচনে বাবরের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২ ২০:৩০

তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ফাইল ছবি। তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ফাইল ছবি।

পাকিস্তান ক্রিকেটে বর্তমান সময়ে অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। ব্যাট হাতে ধারাবাহিকতা রক্ষার পাশাপাশি দলকে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। তার দায়িত্বে দল খুব একটা খারাপ করছে এমনটি নয়। দলে থাকা প্রতিটি সদস্যই প্রায় ধারাবাহিকভাবে নিজেদের সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করে। তবে দল নির্বাচনে বাবরের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছে পাকিস্তানের সাবেক ক্রিকেটার মঈন খান।

মঈন খান মনে করেন, দল নির্বাচনে বাবর পক্ষপাতিত্ব করছে। নেতৃত্বে নির্দিষ্ট লক্ষ্য রেখে দল নির্বাচনে স্বচ্ছতা আনতে বলছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

বাবর প্রসঙ্গে মঈন বলেনঃ নেতৃত্বে অবশ্যই কিছু সুনির্দিষ্ট পরিকল্পনা রাখতে হয়। তাহলেই সফল হওয়া সম্ভব। পাকিস্তান ক্রিকেট এই সময়ে দারুণ ছন্দে রয়েছে। আমি বাবরকে একপ্রকার অনুরোধ করবো দল নির্বাচনে যেন স্বচ্ছতা নিয়ে আসো। বন্ধুদের প্রাধান্য না দিয়ে যোগ্যদের প্রাধান্য দাও। নির্বাচনের ক্ষেত্রে কোন ধরণের আপস করা তার উচিত হবে না। সিদ্ধান্ত নিয়ে নির্বাচকদের সাথে আলোচনা করতে পারো। 

আরও পড়ুনঃ ফার্গুসনে মাথানত রাজস্থানের, শীর্ষে গুজরাট

বাবরের বিরুদ্ধে অভিযোগ আনলেও বাবরকে নিয়ে আশাবাদী মঈন। তিনি জানানঃ বাবর দূর্দান্ত ছন্দে রয়েছে। সে যদি বাইরের সব কিছু বাদ দিয়ে ধারাবাহিক থাকতে পারে তাহলে পাকিস্তান ক্রিকেট খুব দ্রুত ভালো কিছু পেতে যাচ্ছে। বাবরের প্রতিভা কিংবা সামর্থ্য নিয়ে শুধুমাত্র আমি নয়, আমার জানামতে কেউ খারাপ কিছু বলতে পারবে না। 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷