ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অবশ্যই বুমরাহ আমার থেকেও সেরা: স্টেইন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২ ০৬:১৫

স্টেইন ও বুমরাহ। ফাইল ছবি স্টেইন ও বুমরাহ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বছর তিন আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন প্রোটিয়া পেসার ডেল স্টেইন। এরপর বছর দুই ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট খেললেও, গতবছর (২০২১) সবধরনের ক্রিকেটকে বিদায় জানান সাবেক এই প্রোটিয়া পেসার। তবে, খেলোয়াড়ি জীবনে স্টেইনকে মোকাবিলা করতে অস্বস্তিতে পড়েনি! এমন ব্যাটার খুঁজে পাওয়া দুষ্কর। বর্তমান সময়ের পেসারদের মধ্যে ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহও হাঁটছেন একই পথে। অনেকে আবার এখনই এই পেসারের তুলনা শুরু করেছেন স্টেইনের সঙ্গে। এই নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও নিয়মিত চলে তুলকালাম। 

কে সেরা? বুমরাহ নাকি স্টেইন। এমন প্রশ্ন গত কদিন ধরেই টুইটারে মাথাচাড়া দিয়ে উঠতে শুরু করেছে। কারো কারো মতে বুমরাহকে এগিয়ে থাকলেও, বড় এক অংশের দাবি এখনই স্টেইনের সঙ্গে বুমরাহ'র তুলনা করার সময় আসেনি। তবে, এই আলোচনার ঠিক মাঝেই এবার স্টেইন নিজেই ভাসালেন গা। বুমরাহকে ছোট না করেই, কৌশলে নিজেকেই রাখলেন এগিয়ে।

সম্প্রতি, সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভক্ত ডেল স্টেশন কে প্রশ্ন করেন, ‘বুমরাহ কি আপনার থেকেও ভালো বোলার? ’ এমন প্রশ্নের উত্তরে স্টেইন টুইট করে লিখেন, ‘অবশ্যই সে এখন সেরা। কারণ আমি অবসর নিয়েছি।’ স্টেইনের এমন উত্তর রীতিমতো আলোড়ন তুলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। মজার ছলে হলেও, স্টেইন যে কৌশলে নিজেকেই রাখছেন এগিয়ে। তা বুঝতে, ভক্তদের খুব একটা সমস্যাও হয়নি।

উল্লেখ্য, স্টেইনের পড়ন্ত বেলায় ভারতের জার্সিতে অভিষেক হয় জাসপ্রিত বুমরাহ'র। এরপর গত কয়েক বছর ধরেই ভারতীয় পেস ইউনিটের দায়িত্ব সামলাচ্ছেন এই পেসার। ভারতের তিন ফরম্যাটেই সমানতালে পারফর্মও করে যাচ্ছেন বুমরাহ। তবে এখনই চারশোর বেশি টেস্ট উইকেটের মালিক স্টেইনের সঙ্গে তাঁর তুলনা করার সময় আসেনি বলে মনে করেন, ক্রিকেট বিশ্লেষকরা।

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷