ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের সেরা দশে আফ্রিদি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২ ২০:২১

ক্যারিয়ারে প্রথম বার সেরা দশে আফ্রিদি। ফাইল ছবি। ক্যারিয়ারে প্রথম বার সেরা দশে আফ্রিদি। ফাইল ছবি।

পাকিস্তান তথা বিশ্বক্রিকেটে বর্তমান ফাস্ট বোলারদের মধ্যে অন্যতম শাহিন শাহ আফ্রিদি। বামহাতি এই বোলার প্রতিপক্ষ ব্যাটারদের জন্য নতুন ও পুরোনো দুই বলেই সমানতালে কার্যকর। সুইং ও গতির সংমিশ্রণে পাকিস্তানকে স্বপ্ন দেখাচ্ছে বিশ্বজয়ের। 

দুই যুগ পর পাকিস্তানে অজিদের সফরে পাকিস্তানের ব্যর্থতার পাল্লা ভারি হলেও সুসংবাদ পেয়েছেন আফ্রিদি। একমাত্র টি-টুয়েন্টিতে দারুন বল করে প্রতিপক্ষের তুলে নেন দুইটি উইকেট। যদিও ম্যাচটি জেতা হয়নি পাকিস্তানের। তবে নজড়কারা ধারাবাহিক পারফরম্যান্সে আইসিসি টি-টোয়েন্টি খেলোয়াড় র‌্যাংকিংয়ে সেরা দশে ঢুকলেন শাহীন শাহ আফ্রিদি। পাকিস্তানের এই পেসার চার ধাপ এগিয়েছেন। 

মার্চের সেরা খেলোয়াড় বাবর আজম ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের সর্বোচ্চ স্থানে আছেন। আর ২০২১ সালের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড় রিজওয়ান র‌্যাংকিংয়ে দুই থেকে তিনে নেমেছেন।


পাকিস্তানের বিপক্ষে সফরের শেষ ম্যাচ না খেলার কারনে জশ হ্যাজেলউড এক ধাপ নেমে তিনে, আদিল রশিদ জায়গা নিয়েছেন দুইয়ে। 

আরও পড়ুনঃ 'বেবি এবি'র ঝড়ও পারেনি মুম্বাইয়ের হার এড়াতে

নেপালের দীপেন্দ্র সিং আইরি পিএনজি ও মালয়েশিয়াকে নিয়ে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করেছেন। ফাইনালে অপরাজিত ৫৪ রান ও ১৮ রানে ৪ উইকেট নিয়ে হন সিরিজের সেরা খেলোয়াড়। তিনি ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ১৩ ধাপ এগিয়ে ৩৮ নম্বরে। এছঅড়া বোলার র‌্যাংকিংয়ে ৪৭ ধাপ এগিয়ে ১৩৫ নম্বরে এবং অলরাউন্ডার হিসেবে ১০ ধাপ এগিয়ে দশম।

নামিবিয়ার জেজে স্মিট অলরাউন্ডার র‌্যাংকিংয়ের সেরা পাঁচে ঢুকে গেছেন। উগান্ডার বিপক্ষে ৩৫ বলে ৭১ রান করার পর হ্যাটট্রিকসহ ১০ রান দিয়ে ৬ উইকেট নিয়ে ছয় ধাপ এগিয়ে চার নম্বরে।

টেস্ট খেলোয়াড় র‌্যাংকিংয়ে খুব বড় পরিবর্তন বলতে কেশব মহারাজের অবস্থান। বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টে ব্যাটে-বলে ম্যাচসেরা ও সিরিজ সেরা হওয়ার পর বোলার র‌্যাংকিংয়ে ২১ নম্বরে উঠেছেন এবং অলরাউন্ডার তালিকায় ১৩তম তিনি।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷