ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সুইং মাস্টারকে অনেক বিরক্ত করতে চাইঃ হাসান আলি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২২ ২১:৩৫

কাউন্টিতে একই দলে খেলবেন হাসান ও  অ্যান্ডারসন। ফাইল ছবি। কাউন্টিতে একই দলে খেলবেন হাসান ও অ্যান্ডারসন। ফাইল ছবি।

ক্রিকেট বিশ্বে অন্যতম পেসারদের একজন জিমি অ্যান্ডারসন। রঙ্গিন পোষাকের ক্যারিয়ারের ইতি টানলেও এখনো খেলে যান আভিজাত্যের সাদা সংস্করণে। এমন অভিজ্ঞ বোলারকে কাছে পেলে কারও ভালো না লাগার কথা নয়। ব্যতিক্রম হয়নি হাসান আলীর বেলাতেও।

 
পাকিস্তানকে চ্যাম্পিয়ন ট্রফি জেতানোর অন্যতম নায়ক হাসান আলী স্বাভাবিকভাবে বল সুইং করানোর কাজটা ভালোই পারেন। তবে সুইংয়ের মাস্টারকে যখন পাওয়া যায় সতীর্থ হিসেবে, আরেকটু হাত সাফাই করে নেওয়াই যায়। তিনি রোমাঞ্চিত সেই আশাতেই। পাকিস্তানি এই পেসার এবারের ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে ল্যাঙ্কাশায়ারে খেলবেন জিমি অ্যান্ডারসনের সঙ্গে। টেস্ট ইতিহাসের সফলতম পেসারের কাছ থেকে শিখে সুইং শিল্পে আরও হাত পাকিয়ে নিতে চান হাসান।
 
 
প্রথমবারের মত কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে এবার ৬ সপ্তাহের জন্য ল্যাঙ্কাশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন হাসান। এই কাউন্টিরই সন্তান অ্যান্ডারসন। ২০০২ সালে এই ক্লাবের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলে অভিষেক তার, এই দলের হয়ে খেলেই জায়গা করে নেন ইংল্যান্ড জাতীয় দলে এবং ক্রমে হয় ওঠেন কিংবদন্তি। এই মৌসুমেই ল্যাঙ্কাশায়ারের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ারের ২০ বছর পূর্ণ হচ্ছে তার।
 
 
কাউন্টিতে খেলা প্রসঙ্গে পাকিস্তানি পেসার বলেন, নতুন অভিযানের জন্য মুখিয়ে আছি। আমাকে সুযোগ দেওয়ার জন্য ল্যাঙ্কাশায়ার ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানা। প্রথমবার খেলতে পেরে খুবই রোমাঞ্চিত ও তাদের ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করার অপেক্ষায় আছি। বিশেষ করে জিমি ভাই আছেন আমাদের, জিমি অ্যান্ডারসন। আমি তাই খুবই খুশি ও রোমাঞ্চিত।
 
এবারে কাউন্টিতে পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার খেলবেন। এ বিষয়ে হাসান আলি বলেন, পাকিস্তানের ক্রিকেট এতে সার্বিকভাবে উপকৃত হবে। পাকিস্তান ক্রিকেটের জন্য এটা ভালো ব্যাপার। আমাদের ৯-১০ জন ক্রিকেটার এই মৌসুমে খেলবে এখানে, দল হিসেবে আমাদের জন্য দারুণ ব্যাপার। এখান থেকে আমাদের অনেক অভিজ্ঞতা হবে এবং তা আমরা নিজেদের ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেটে কাজে লাগাব।
 
-নট আউট/এমআরএস


আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷